শহরতলীর ইনাতাবাদে ‘জাস্ট স্মাইল’ এর উদ্যোগে ঈদবস্ত্র বিতরণ

সিলেটের সকাল ডেস্ক :: দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সহসভাপতি আবদুল কাদের তাপাদার বলেছেন, ‘অসহায় মানুষের পাশে দাড়াঁনো বিত্তবানদের উপর নৈতিক দায়িত্ব। রমযানের শিক্ষাকে কাজে লাগিয়ে মানুষের কল্যাণে সবাইকে কাজ করার আহবান জানান তিনি।’

শনিবার লন্ডন ভিত্তিক ‘জাস্ট স্মাইল’ চ্যারেটি ফান্ডের উদ্যোগে সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের ইনাতাবাদ গ্রামে গরীব ও অসহায় মহিলাদের মাঝে ঈদবস্ত্র বিতরণ কালে তিনি এসব কথা বলেন।

জাস্ট স্মাইলের সিলেটের কো-অডিনেটর ও দৈনিক জালালাবাদের স্টাফ রির্পোটার মো. কামরুল ইসলামের সভাপতিত্বে ও মাহমুদুর রহমান মুহিন এর পরিচালনায় অনুষ্ঠানে তিনি বলেন, সবাই নিজেদের অবস্থান থেকে দু:স্থ মানুষের কল্যাণে কাজ করলে সমাজ উপকৃত হবে। জাস্ট স্মাইলের এই উদ্যোগের তিনি প্রশংসা করেন। শনিবার প্রায় দু‘শতাধিক মানুষের মাঝে এই সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মহানগর শেখ রাসেল স্মৃতি সংসদ এর সহসভাপতি মোজাম্মেল হোসেন, নাজমুল হোসাইন, কামরুজ্জামান, ইয়াসিন আহমদ প্রমুখ। জাস্ট স্মাইল প্রথম দফা সুনামগঞ্জ উপজেলার দোয়ারাবাজার উপজেলার তিনটি মাদ্রাসায় এতিম ও দু:স্থ ছাত্রদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে।

উপজেলার দোয়ালি ইউপির ‘দারুল হেরা ইসলামীয়া দাখিল মাদ্রাসা’,‘মদিনাতুল উলুম দোহালিয়া বাজার মাদ্রাসা’ ও ‘আবু বকর সিদ্দিক (রা:) মাদ্রাসা’র শিক্ষার্থীদের মাঝে শনিবার এই বস্ত্র বিতরণ করা হয়।

দ্বিতীয় দফা জৈন্তাপুর উপজেলার তিনটি মাদ্রাসায়, শহরতলীর বড়গুল এলাকা মাদ্রাসায়, শহরতলীর মইয়ারচর গ্রামে ও সর্বশেষ ইনাতাবাদ গ্রামে জাস্ট স্মাইলের ঈদবস্ত্র বিতরণ করা হয়। প্রায় আট শতাধিক মানুষের মাঝে এই ঈদ সামগ্রী দেয়া হয়।

জাস্ট স্মাইলের এই ক্যাম্পেইনের সহযোগীতায় ছিলেন ইংল্যান্ড প্রবাসী কয়েকজন হৃদয়বান মানুষ। তারা হলেন জিয়া উদ্দিন, ইমরুল ইসলাম, সালেহ আহমদ, আব্দুর রব, মিনারা কে উদ্দিন। তাদের উদ্যোগে গঠিত ‘জাস্ট স্মাইল’ বিভিন্ন দেশে তাদের কার্যক্রম চালিয়ে আসছেন।

শেয়ার করুন