লন্ডনে এমসি আইটিসি ইউকের উদ্যোগে জফির সেতুকে সংবর্ধনা

লন্ডন প্রতিনিধি ::সিলেট এমসি কলেজের সাবেক ও শাহ জালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ডক্টর জফির উদ্দিন সেতুর সংক্ষিপ্ত সফরে যুক্তরাজ্য আগমন উপলক্ষে এমসি আইটিসি ইউকের উদ্যোগে সংবর্ধনা ও ক্লাবের ঈদ পুনর্মিলনী গত সোমবার (২৫ জুন) অনুষ্ঠিত হয়েছে।

পূর্ব লন্ডনের স্টেপনিগ্নিনে বিন এন্ড লিফ কাফেতে এমসি ইন্টারন্যাশনাল ট্যুরিস্ট ক্লাব ইউকের প্রেসিডেন্ট তাজুল ইসলামের সভাপতিত্বে ও জয়েন্ট সেক্রেটারি ইমরান মাহমুদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ডক্টর রোয়াব উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সৈয়দপুর আদর্শ কলেজের সাবেক অধ্যক্ষ ও এমসি আইটিসির প্রতিষ্ঠাতা সদস্য মুহাম্মদ শাহেদ রাহমান,
জগন্নাথপুর ডিগ্রী কলেজের সাবেক অধ্যাপক ও এমসি আইটিসির প্রতিষ্ঠাতা সদস্য মো. সাজিদুর রহমান, সিলেট ব্লু বার্ড স্কুল এন্ড কলেজের প্রাণী বিদ্যা বিভাগের (কলেজ শাখার) প্রভাষক সাহেদা শিমুল।

সংবর্ধিত অতিথি সম্পর্কে প্রধান অতিথির বক্তব্যে ডক্টর রোয়াব উদ্দিন বলেন- ‘ড. জফির সেতু হলেন জ্ঞানের স্ফুরণ, বিকিরণ । তিনি যে জ্ঞান শিক্ষা দিচ্ছেন তা সমাজকে আলোকিত করছেন । আমি তাঁকে অন্তর থেকে শ্রদ্ধা জানাই, স্যালুউট জানাই একজন মানুষ গড়ার কারিগরকে।’

সংবর্ধনার জবাবে ডক্টর জফির সেতু বলেন- ‘লন্ডনে এমসি আইটিসি ইউকের আজকের এ প্রীতিসভা ও ক্লাবের ইদ পুনর্মিলনীতে উপস্থিত হয়ে সম্মানিত হয়ে আমি বিলেতে একখন্ড বাংলাদেশকে দেখতে পাচ্ছি । একঝাঁক মেধাবী মুখকে দেখতে পাচ্ছি , তাদের কথা ও স্মৃতি আজীবন আমার অন্তরে গাঁথা থাকবে।’

ড. জফির সেতু এমসি কলেজের স্মৃতিচারণ করে আরো বলেন- এমসি কলেজ আমাদের স্বপ্নের জায়গা, ভালোবাসার জায়গা । তিনি এমসি কলেজের প্রতিষ্ঠার ইতিকথা ও (পূর্বে প্রস্তাবিত) সিলেট বিশ্ববিদ্যালয় গঠন নিয়ে নানা নাটকের ইতিকথা এ সভায় তুলে ধরেন ।

প্রীতিসভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন – এমসি আইটিসি ইউকের সেক্রেটারি আজমল হোসেন ইমরান। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন –
সিলেট এমসি কলেজ রোটারেক্ট ক্লাবের সাবেক সেক্রেটারি আব্দুস সোবহান, জাহাঙ্গীর হোসেন, ট্যুরিস্ট ক্লাব অব এমসি কলেজ সিলেট এর লাইফ মেম্বার কবির আহমদ , এমসি আইটিসি ইউকের সদস্য মাহমুদ রেজা , বাবুল আহমদ, আব্দুল মালেক, আব্দুল হামিদ খান সুমেদ , মো. আব্দুল জলিল, আব্দুর রহমান চৌধুরী, মুরাদ চৌধুরী প্রমুখ ।

শেয়ার করুন