রাশিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন উরুগুয়ে

স্পোর্টস রিপোর্টার : এবারের বিশ্বকাপে রাশিয়ার বিস্ময়কর ফর্ম দেখে অনেকেই উরুগুয়ের বিপক্ষে স্বাগতিকদের এগিয়ে রেখেছিলেন। তবে এতো সহজে ছেড়ে দেবেন কেন লুইস সুয়ারেজ-এডিনসন কাভানিরা। এই দুই তারকার গোলে রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে উরুগুয়ে। এই জয়ে গ্রুপ সেরা হয়েই শেষ ষোলোর লড়াইয়ে জায়গা করে নিল প্রথম বিশ্বকাপ জয়ী দলটি।

সোমবার সামারা অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকে দুদল। তবে ভাগ্যের ছোয়া পায় উরুগুয়ে। ম্যাচের নবম মিনিটে নিজেদের ডি বক্সের ঠিক কয়েক ইঞ্চি দূরে উরুগুয়ের রদ্রিগো বানটাকুরকে ফেলে দেন জাগিনস্কি। রাশিয়ান ডিফেন্ডারকে হলুদ কার্ড দেখাতে ভুল করেননি রেফারি। দারুণ এক ফ্রি কিক থেকে গোল করেন সুয়ারেজ।

ম্যাচের ২৩ মিনিটে আবার এগিয়ে যায় উরুগুয়ে। গোলটি ছিল আত্মঘাতী। দিয়োগো লাক্সাল্টের হেডটি চেরিশভের গায়ে হেডে রাশিয়ার জালে জড়িয়ে যায়। এরপর ৯ মিনিটের ব্যবধানে দুটি হলুদ কার্ড দেখে লালকার্ড পান রাশিয়ার ইগর স্মলনিকভ। ৩৬তম মিনিটে ল্যাক্সাল্টকে বাজেভাবে ট্যাকেল করেন তিনি। এর আগে ২৭ মিনিটে প্রথম হলুদ কার্ড পেয়েছিলেন স্মলনিকভ।

১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা এরপর আর পেরে ওঠেনি উরুগুয়ের সঙ্গে। ম্যাচের একেবারে শেষ সময়ে গোল করে ব্যবধানটা ৩-০ করেন কাভানি।

 

শেয়ার করুন