জিএসসি কেন্দ্রীয় কমিটি ও সাউথ ইস্ট রিজিওনের যৌথ ইফতার মাহফিল সম্পন্ন

লন্ডন প্রতিনিধি :: গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে কেন্দ্রীয় কমিটি ও সাউথ ইস্ট রিজিওনের যৌথ উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল গত রোববার পূর্ব লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ব্যরিস্টার আতাউর রহমানের সভাপতিত্বে ইফতার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জন বিগস ।

সংগঠনের সাউথ ইস্ট রিজিওনের সাধারন সম্পাদক ফজলুল করীম চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ারহ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র সিরাজুল ইসলাম , স্পিকার আয়াছ মিয়া ,জিএসসি পেট্রন ডক্টর হাসনাত হোসাইন এমবিই ও জিএসসি পেট্রন কে এম আবু তাহের চৌধুরী ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন মাওলানা আব্দুল কুদ্দুস। স্বাগত বক্তব্য রাখেন সাউথ ইস্ট রিজিওনের সভাপতি মোঃ ইছবাহ উদ্দিন। পবিত্র কোরানের আলোকে রমজানের তাৎপর্য তুলে ধরে আলোচনা পেশ করেন মাওলানা আবু সাঈদ চৌধুরী ও অধ্যাপক আব্দুল কাদের সালেহ ।

অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর সাবিনা আক্তার, কাউন্সিলর সদরুজ্জামান খান, কাউন্সিলর জামাল উদ্দিন, কাউন্সিলর জ্যোৎস্না ইসলাম, কাউন্সিলর ফয়জুর রহমান, কাউন্সিলর খালেদ নূর, কাউন্সিলর ফারুক চৌধুরী, কাউন্সিলর শাহ সোহেল আমিন, কাউন্সিলর রুহুল আমীন, কাউন্সিলর শামসুল ইসলাম, কাউন্সিলর মোহাম্মদ হারুন, সাবেক প্রেসিডেন্টের উপদেষ্টা মোখলেছুর রহমান, সুনামগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোশিয়েশনের চেয়ারপার্সন ইকবাল হোসেন, লন্ডন মুসলিম সেন্টারের ডাইরেক্টর দেলোয়ার হোসেন, ব্রিটিশ বাংলাদেশি কেটারার্স এসোশিয়েশনের শানুর খান, হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোশিয়েশনের সাধারন সম্পাদক ব্যরিস্টার মাহমুদুল হক, গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্টের সভাপতি আলতাফ হোসেন বাইস ।

এছাড়া উপস্থিত ছিলেন জিএসসি কেন্দ্রীয় সহ সভাপতির মধ্যে মির্জা আসহাব বেগ, ব্যরিস্টার মাসুদ চৌধুরী ও এম এ আজিজ, জিএসসি সাবেক কেন্দ্রীয় নেতা ইফতেখার হোসেন চৌধুরী,সাবেক কেন্দ্রীয় সহ সভাপতি এম এ মান্নান, কেন্দ্রীয় জয়েন্ট ট্রজারার আবুল কালাম, কেন্দ্রিয় মেম্বারশীপ সেক্রেটারী এম এ গফুর, কেন্দ্রীয় স্পোর্টস সেক্রেটারী আব্দুল মালিক কুটি, কেন্দ্রীয় ইয়োথ সেক্রেটারী মুহিব উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারী সুফী সুহেল আহমেদ, সাউথ ইস্ট রিজিওনের সহ সভাপতি লোকমান আলী, সাউথ ইস্ট রিজিওনের জয়েন্ট ট্রেজারারদের মধ্যে আবুল মিয়া ও এম এ আওয়াল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ জিল্লুল হক, মহিলা বিষয়ক সেক্রেটারী সৈয়দা লাভলী চৌধুরী, ধর্ম বিষয়ক সম্পাদক কামরুল হাসান চৌধুরী,যুব বিষয়ক সম্পাদক আজম আলী, জিএসসি এসেক্স শাখার সাধারন সম্পাদক আব্দুল হক আবু, ট্রেজারার গোলাম মোস্তফা , মাইজ উদ্দিন আহমেদ, ব্যরিস্টার আবুল কালাম, ব্যরিস্টার শাহ মিসবাউর রহমান, আশরাফুল আলম চৌধুরী, সাংবাদিক মিসবাহ জামান,মির্জা আফসর বেগ,আব্দুল মুকিত, ইঞ্জিনিয়ার মোঃ সাজু আহমেদ, রেজাউল আরেফিন পলাশ, আবুল হোসেন, অফিস এডমিন রুহুল আমিন, জগম্বর আলী, কাজী আকমল তাজ, তাজ উদ্দিন, জাফর মাসুদ,আহবাব মিয়া, ফারুক মিয়া, নজরুল ইসলাম, তাজ উদ্দিন প্রমুখ। বিশ্ব উম্মাহর শান্তি কামনা করে ইফতার মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলানা রফিক আহমেদ রফিক।

সভায় বক্তারা সংগঠনের ভূয়শী প্রশংসা করে বলেন বর্তমান কমিটি অতীতের যে কোন সময়ের তুলনায় গতিশীল কার্যক্রম চালিয়ে ঐতিয্যবাহী এই সংগঠনকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে ।

উক্ত ইফতার মাহফিলে জিএসসি রমজানের ঈদ গিফট আপিলের জন্য অর্থ সগ্রহ করা হয় । এই অর্থ দিয়ে সিলেট বিভাগের ৪টি জেলা – সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জের গরীব ও অসহায়দের মধ্যে ঈদ গিফট বিতরন করা হবে।

সংগঠনের পক্ষ থেকে টাওয়ার হ্যামলেটস মেয়র, বিভিন্ন কাউন্সিলের কাউন্সিলরবৃন্দ , এসোশিয়েশনের নেতৃবৃন্দ , বিভিন্ পেশাজীবি মানুষ ও জিএসসি নেতৃবৃন্দ ও সদস্যগণদের ইফতার মাহফিলে অংশ গ্রহন করায় সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয় ।

শেয়ার করুন