ঈদের পরেই অবৈধ যানের বিরুদ্ধে অ্যাকশনে নামবে জেলা প্রশাসন

সিলেটের সকাল রিপোর্ট :: অবৈধ ফিটনেসবিহীন ও লাইসেন্সবিহীন যানবাহন বন্ধে আসন্ন ঈদ-উল-ফিতরের পর পরই অভিযান শুরু করবে সিলেট জেলা প্রশাসন। বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ে সংবাদ সম্মেলন এ তথ্য জানান জেলা প্রশাসক নুমেরী জামান।

তিনি বলেন, সিলেটে প্রচুর ফিটনেসবিহীন ও লাইসেন্সবিহীন সিএনজিচালিত অটোরিকশা চলাচল করে। এ বিষয়ে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) থেকে প্রতিবেদন পাওয়া গেছে। ঈদ-উল-ফিতরের পর এসব অবৈধ যানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। এজন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ যানবাহন চালাতে মালিক ও শ্রমিকদের প্রতি আহবান জানান তিনি।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক নুমেরী জামান বলেন, জেলা প্রশাসনের উদ্যোগে মহানগর পুলিশ, সিটি করপোরেশন, পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এবং রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগিতায় সিলেট সার্কিট হাউজের সম্মুখভাগের অবৈদ যানবাহন পার্কিং ও সুরমা নদী তীরবর্তী ফুটপাত ভ্রাম্যমাণ ব্যবসামুক্ত করা হয়েছে। ক্বিনব্রিজের নিচে অবৈধ নার্সারি উচ্ছেদসহ মাদকের আখড়া ধ্বংস করা হয়েছে।

এবার ঈদে যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করতে এবং ঈদের ছুটিতে সিলেটে বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক। সংবাদ সম্মেলনে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা, বিআরটিএ ও বিএসটিআই কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন