আলজেরিয়াকে ৩-০ গোলে হারাল পর্তুগাল

স্পোর্টস ডেস্ক :: বিশ্বকাপের আগে শেষ অনুশীলন ম্যাচে আলজেরিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিল পর্তুগাল। পর্তুগালের রাজধানী লিসবনে বৃহস্পতিবার রাতে বিশ্বকাপ প্রস্তুতিপর্বে নিজেদের শেষ ম্যাচ খেলে পর্তুগাল।

ইতোমধ্যে তিউনিশিয়া ও বেলজিয়ামের বিরুদ্ধে দুটি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে খেলে ফেলেছে পর্তুগাল। দুটিতেই জয়ের মুখ দেখেনি রোনালদো বিহীন পর্তুগাল। কিন্তু গতকালের ম্যাচে রোনালদো দলে ফিরে আসতেই জয়ে ফিরল তারা।

প্রথমার্ধে খেলার ১৭ মিনিটে আলজেরিয়ার ডি-বক্সে মিডফিল্ডার বার্নার্দো সিলভা হেড করে বল বাড়িয়ে দেন গনসালো গেদেসের দিকে। তা জালে জড়াতে ভুল হয়নি ২১ বছরের ফরোয়ার্ড গেদেসের।

১৯ মিনিটে গোল পেতে পারতেন রোনালদো। তবে তার নেওয়া জোরালো শট আটকে দেন আলজেরিয়ার গোলরক্ষক আবদেলকাদের সালহি। বল সালহির গ্লাভস ছুঁয়ে গিয়ে পড়ে পাশের জালে।

৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রুনো ফের্নান্দেস। বাঁ-দিক থেকে রোনালদোর দারুণ এক ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে লাফিয়ে নেওয়া হেডে বল জালে পাঠান স্পোর্তিংয়ের মিডফিল্ডার। ৫৫ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলের দেখা পান গেদেস। আর অতিরিক্ত সময়ে দারুণ নৈপুণ্যে জাল অক্ষত রাখেন পর্তুগাল গোলরক্ষক রুই পাত্রিসিও।

ইনজুরির ঝুঁকি কাটাতে ম্যাচের ৭৫ মিনিটে রোনালদোকে তুলে নেন কোচ। ম্যাচের বাকি সময় আর গোল না হলে ৩-০ গোলের জয় নিয়েই রাশিয়া যাচ্ছে পর্তুগাল।

বিশ্বকাপ পর্তুগালের প্রথম ম্যাচ ১৫ জুন স্পেনের বিপক্ষে।

শেয়ার করুন