সুনামগঞ্জ ও ছাতকে ডায়াবেটিক হাসপাতাল স্থাপনে ডিও লেটার দিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

সিলেটের সকাল রিপোর্ট ॥ সুনামগঞ্জ ও ছাতকে ডায়াবেটিক হাসপাতাল স্থাপন করতে সমাজকল্যাণ সচিব বরাবরে আধা সরকারি পত্র (ডিও লেটার) দিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো: নজিবুর রহমান। গত বৃহস্পতিবার তিনি সমাজকল্যাণ সচিব মো: জিল্লার রহমানের কাছে এ পত্র দেন।
ডিও লেটারে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব উল্লেখ করেন, গত ২৭-২৮ এপ্রিল সুনামগঞ্জ ও সিলেট জেলা সফরকালে তিনি বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময়ে অংশগ্রহণ করেন। এতে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, ব্যবসায়ী, মিডিয়াকর্মী ও স্থানীয় গণমাধ্যম ব্যক্তিবর্গ সুনামগঞ্জ জেলা সদর ও ছাতক উপজেলা সদরে ডায়াবেটিক হাসপাতাল স্থাপনের গুরুত্ব তুলে ধরেন এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। ডিওতে উল্লেখ করা হয়, দীর্ঘদিন আগে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে একটি প্রকল্প প্রস্তাব পরিকল্পনা কমিশনে পাঠানো হয়েছিল। পরিকল্পনা কমিশন পরীক্ষা-নিরীক্ষা করে কিছু মতামত দিয়ে তার ফেরত পাঠায়। সংশোধিত প্রস্তাবটি পুনরায় পরিকল্পনা কমিশনে পাঠানো প্রয়োজন বলে অভিমত ব্যক্ত করা হয়।
মুখ্য সচিব বলেন, হাওর-বাওড় বেষ্টিত সুনামগঞ্জ জেলা সদর ও ক্রমবর্ধিষ্ণু শিল্প শহর ছাতক উপজেলায় ডায়াবেটিক হাসপাতাল স্থাপন করা হলে তৃণমূল পর্যায়ের জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিতের পাশাপাশি প্রান্তিক জনগণ স্বাস্থ্য ঝুঁকি থেকে রক্ষা পাবে। তৃণমূল পর্যায়ে স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সময়ে বিশেষ গুরুত্ব আরোপ করে থাকেন বলে চিঠিতে উল্লেখ করেন মো: নজিবুর রহমান।

শেয়ার করুন