‘সিলেট জেলা বার বাংলাদেশের সেরা বার’

আইনপেশায় এ.কে.এম. শমিউল আলম এডভোকেট এর রজতজয়ন্তী

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ ড. মো. গোলাম মর্তুজা মজুমদার বলেছেন, ‘সিলেট বার হচ্ছে দেশের সেরা বার। এই বারের সকল সদস্য একটি পরিবারের ন্যায়। নবীন-প্রবীণ সকল আইনজীবীদের মধ্যে রয়েছে সৌহার্দপূর্ণ সম্পর্ক। এখানে কোন রাজনৈতিক প্রভাব নেই। বার ও বেঞ্চের মধ্যে সুসম্পর্ক থাকায় বিচারকার্য নিরপেক্ষভাবে সম্পন্ন করা সম্ভব হয়।’

আইনপেশায় সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এ. কে. এম. শমিউল আলম এর ২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। মঙ্গলবার সিলেট জেলা আইনজীবী সমিতির ০৫ নম্বর বার ভবনের নীচ তলায় সমিতির বিজ্ঞ সিনিয়র আইনজীবী সাবেক সভাপতি জনাব এডভোকেট এ.কে.এম. শমিউল আলম মহোদয়ের আইনপেশায় ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী অনুষ্ঠানের আয়োজন করেন জুনিয়র আইনজীবীবৃন্দ।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ লালা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর দায়রা জজ মো. মফিজুর রহমান ভূঞা, সিলেট মহানগর মূখ্য হাকিম সাইফুজ্জামান হিরো, সিলেটের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আব্দুল কুদ্দুছ।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ২০১৫ সনে আইনপেশায় ৫০ বছর পূরণকারী এবং সাবেক সভাপতি এডভোকেট জনাব মোঃ ফারুক চৌধুরী, সাবেক সভাপতি এডভোকেট জনাব আব্দুল খালিক, সাবেক সভাপতি এবং সংবর্ধিত অতিথির অগ্রজ এডভোকেট জনাব আ.ক.ম. শিবলী, সাবেক সভাপতি জনাব এডভোকেট দেওয়ান গোলাম রব্বানী চৌধুরী, সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, সিনিয়র আইনজীবী মোঃ মনির উদ্দিন, সিনিয়র আইনজীবী মোঃ রেজাউল করিম চৌধুরী, সিনিয়র আইনজীবী মোঃ মইনুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাক এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), সাবেক সাধারণ সম্পাক এডভোকেট অশোক পুরকায়স্থ, সাবেক সাধারণ সম্পাক এডভোকেট শাহ আশরাফুল ইসলাম (আশরাফ), সাবেক সাধারণ সম্পাক এডভোকেট হোসেন আহমদ, সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট মোঃ জোবায়ের বখত জুবের। স্বাগত বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথির জুনিয়র এডভোকেট মোঃ আজিজুর রহমান।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র মহাগ্রন্থ আল-কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির বিজ্ঞ সিনিয়র সদস্য এডভোকেট মোঃ শফিকুল ইসলাম। রজতজয়ন্তী অনুষ্ঠানের সংবর্ধিত অতিথি প্রথিতযশা বিজ্ঞ সিনিয়র আইনজীবী ও সাবেক সভাপতি এডভোকেট এ.কে.এম. শমিউল আলম মহোদয়ের উদ্দেশ্যে শ্রদ্ধাস্মারক পাঠ করেন সংবর্ধিত অতিথির জুনিয়র এডভোকেট মোহাম্মদ আমিনুর রশীদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সংবর্ধিত অতিথির জুনিয়র আইনজীবী মোহাম্মদ আমিনুর রশীদ, মোঃ শাহিনুল ইসলাম, তাহমিনুল ইসলাম খান, মোঃ সাজ্জাদুর রহমান, মাহি তালুকদার, মোঃ আজিজুর রহমান, ফোরাহিম হোসেন, শিক্ষাণবীশ আইনজীবী রাজিব দাস। সংবর্ধিত অতিথি এডভোকেট এ.কে.এম. শমিউল আলম মহোদয়কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিলেট জেলা আইনজীবী সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক ও সহ-সম্পাদকবৃন্দ। এছাড়াও সংবর্ধিত অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতৃবৃন্দ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ, মহিলা আইনজীবীবৃন্দ, অতিরিক্ত ও সহকারী পাবলিক প্রসিকিউটারবৃন্দ, বারকাউন্সিলের ‘ডি’ অঞ্চলের প্রার্থীদ্বয়ের প্রতিনিধিবৃন্দ ও এপেক্সিয়ানবৃন্দ।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি এডভোকেট জনাব এ.কে.এম. শমিউল আলম প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ ও উপস্থিত সিনিয়র নবীন আইনজীবীদের উদ্দ্যেশ্যে কৃতজ্ঞতা প্রকাশ করে তার দীর্ঘ ২৫ বছরের পেশাগত অভিজ্ঞতা ও বারের দায়িত্বকালীন সময়ের বিভিন্ন অভিজ্ঞতার কথা তুলে ধরে এ দীর্ঘ সময়ে সকল নবীন ও সিনিয়র আইনজীবীদের সহমর্মিতার জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। উক্ত রজতজয়ন্তী অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির বিজ্ঞ সদস্য ও বিশিষ্ট সাহিত্যিক, কলামিস্ট ও লেখক এডভোকেট মোঃ আব্দুল মুকিত অপি এবং অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন সংবর্ধিত অতিথি এডভোকেট জনাব এ.কে.এম. শমিউল আলম।

শেয়ার করুন