সিলেটে নানা আয়োজনে পালিত হচ্ছে মে দিবস

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেটে নানা আয়োজনে পালিত হচ্ছে মহান মে দিবস। উপযুক্ত মজুরি এবং দৈনিক ৮ ঘণ্টা কর্মঘণ্টার দাবিতে ১৮৮৬ সালে যুক্তরাষ্ট্রের শিকাগোর শ্রমিকদের আন্দোলন এবং পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে পুলিশসহ ১০ থেকে ১২ জন শ্রমিকের মৃত্যু হয়। সময়ের সঙ্গে সঙ্গে এই দিনটিই বিশ্বব্যাপী আন্তর্জাতিক শ্রমিক দিবস অথবা মে দিবস হিসেবে পালিত হয়ে আসছে। আজ মঙ্গলবার সারাদেশের ন্যায় সিলেটেও যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে দিবসটি ।

দিবসটি উপলক্ষে বিভিন্ন শ্রমিক সংগঠন, রাজনৈতিক সংগঠন ও প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচী পালিত হচ্ছে। বিভিন্ন সংগঠনের উদ্যোগে সকাল থেকেই নগরীর বিভিন্ন সড়কে মিছিল বের করা হয়েছে।

এদিকে দিবসটিতে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের করেছে সিলেট জেলা  প্রশাসন। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে অংশ নেন, সিলেট বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, সিলেট জেলা প্রশাসক  নুমেরী জামান, সাবেক সাংসদ আলহাজ্ শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

দিবস উপলক্ষ্যে পৃথক পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংসদের স্পিকার শিরীন শারমিন এবং সংসদে বিরোধী দলীয় নেতা রওশান এরশাদ।

শেয়ার করুন