সারে ডিস্ট্রিক্ট কাউন্সিলে প্রথম মুসলিম এশিয়ান চেয়ারম্যান নির্বাচিত

লন্ডন প্রতিনিধি:বিলেতে বাঙালির সাফল্যে আরেকটি পালক যোগ হলো। ৯৭ ভাগ শ্বেতাঙ্গ অধ্যুষিত সারের মৌল ভ্যালি ডিস্ট্রিক্ট কাউন্সিলের ৪৪ বছরের ইতিহাসে প্রথম এশিয়ান মুসলিম চেয়ারম্যান নিযুক্ত হলেন তিন বারের স্থানীয় কাউন্সিলর জাহাঙ্গীর হক। ২২ মে কাউন্সিলের পূর্ণ অধিবেশনে এক জাকজমকপূর্ণ অনূষ্ঠানের মাধ্যমে তাকে সর্ব সম্মতিক্রমে চেয়ারম্যান নির্বাচিত করা হয়। সর্বশেষ আদমশুমারি অনুযায়ী মাত্র এক শতাংশের কম এশিয়ান বসবাসকারী এই কাউন্সিলে সম্প্রতি স্থানীয় সরকার নির্বাচনে লিবডেম থেকে তৃতীয় বারের মতো বিপুল ভোটে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির প্রার্থীকে পরাজিত করে এলাকায় চমক সৃষ্টি করেন। এই কাউন্সিলর। কনজারভেটিভ পার্টি প্রধান এই এলাকাতে ২০১০ সালে বর্তমান ক্ষমতাসীন পার্টির ২৩ বছরের চেয়ারম্যান ও কাউন্সিলরকে হারিয়ে প্রথমে আলোচনায় আসেন সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান কাউন্সিলর জাহাঙ্গীর হক. স্থানীয় সমস্যা সমাধানে সিদ্ধহস্ত, স্থানীয়ভাবে রাজ্ হক নামে পরিচিত কাউন্সিলর জাহাঙ্গীর হক গত ৫ মে কাউন্সিল নির্বাচনে ১০৬৬ ভোট পেয়ে কনজারভেটিভ পার্টির প্রার্থীকে পরাজিত করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জন ভিনসেন্ট পান ৪৪৪ ভোট।
অন্যান্য কাউন্সিলের মেয়র সমমর্যাদার নবনির্বাচিত চেয়ারম্যান কাউন্সিলর জাহাঙ্গীর হকের সাফল্যের ব্যাপারে গ্রেটার সিলেট ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে এর চেয়ারপারসন ব্যারিস্টার আতাউর রহমান বলেন,শ্বেতাঙ্গ
অধ্যুষিত এলাকাতে নিজের যোগ্যতা ও স্থানীয় সমস্যা সমাধান করে কিভাবে ভিন্ন চামড়ার মানুষের ও নেতা হওয়া যায় -এর জ্বলন্ত উদাহরণ কাউন্সিলর জাহাঙ্গীর হক। আমরা আশা করি বাঙালির স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে আরো বিভিন্ন পর্যায়ে জাতিকে নেতৃত্ব দেয়ার ব্যাপারে সিলেটের যে ঐতিহ্য রয়েছে তা ভিন্ন চামড়ার, ভিন্ন মত এবং পথের দেশেও বাঙালিরা অব্যাহত রাখবেন।
বর্তমানে সারের লেদারহেডের বুকহাম এ বসবাসরত জাহাঙ্গীর হক এর গ্রামের বাড়ি দক্ষিণ সুরমার পশ্চিমভাগ গ্রামে।

শেয়ার করুন