শুদ্ধ কুরআন শিক্ষার প্রয়াস অব্যাহত রাখতে হবে

আল কোরআন শিক্ষা পরিষদের আলোচনা সভা

বক্তব্য রাখছেন কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী

ডেস্ক রিপোর্ট ॥ আল-কোরআন শিক্ষা পরিষদ সিলেট আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, আদর্শ সমাজ গঠনে কুরআন শিক্ষার বিকল্প নেই। কুরআনের শিক্ষার প্রচার ও প্রসারে সকলকে উদ্যোগী হতে হবে। ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য শুদ্ধ কুরআন শিক্ষার প্রয়াস অব্যাহত রাখতে হবে।
বুধবার সকাল ১১টায় নগরীর দরগাহে জালালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আল কুরআন শিক্ষা পরিষদের প্রধান ক্বিরাত প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে এ আলোচনা সভা আয়োজন করা হয়।
পরিষদের অন্যতম উপদেষ্টা, বিশিষ্ট শিক্ষানুরাগী অধ্যাপক ফরিদ আহমদের সভাপতিত্বে ও অফিস সম্পাদক আব্দুল্লাহ সালমানের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন- সিলেট সিটি কর্পোরেশনের ১ নং ওয়ার্ডের কাউন্সিলর কমিশনার সৈয়দ তৌফিকুল হাদী।
বক্তব্য রাখেন আল-কোরআন শিক্ষা পরিষদের সভাপতি, শায়খুল ক্বোররা আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলাম, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক নয়াদিগন্তের ব্যুরো চিফ এনামুল হক জুবের, আল-কোরআন পরিষদের উপদেষ্টা হাজী ইঞ্জিনিয়ার বাবুল মিয়া, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাক-এর চিফ রিপোর্টার মোহাম্মদ সিরাজুল ইসলাম, পায়রা সমাজ কল্যাণ সংঘের সহ-সভাপতি মুফতি আব্দুল খাবির, ব্যবসায়ী রফিকুল ইসলাম প্রমুখ।
প্রধান অতিথি কাউন্সিলর সৈয়দ তোফিকুল হাদী এ প্রশিক্ষণ কেন্দ্রের সাফল্য কামনা করেন এবং এ কেন্দ্রকে সম্ভব সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন।
বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- হাফিজ মাওলানা ক্বারী সহুল আহমদ, ক্বারী মাওলানা আল আমিন, ক্বারী তারেক আনোয়ার, হাফিজ ক্বারী আব্দুল্লাহ মামুন, মাওলানা ক্বারী আব্দুর রহমান, মাওলানা ক্বারী ফারহান আহমদ, ক্বারী গোলাম কিবরিয়া, মাওলানা ক্বারী সুলাইমান আহমদ হুজাইফা প্রমুখ। সভার শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থী জুনায়েদ আহমদ, মুফতি জাওয়াদ আহমদ ও আয়শা শেখ। শায়খুল ক্বোররা আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলামের পরিচালনায় মোনাজাত অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন