শামসুর রহমান বৃত্তি পরীক্ষায় ৫০০০ শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে

ডেস্ক রিপোর্ট:সিলেট বিভাগের ৫ ও ৮ম শ্রেণী শিক্ষার্থীদের মধ্যে আগামী ১৯ অক্টোবর ২০১৭ শুক্রবার ইংরেজী ও গণিত বিষয়ে (১০০+১০০=২০০ নম্বর) ১৯ তম শামসুর রহমান স্মৃতি প্রাথমিক ও জুনিয়র বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার দুটি কেন্দ্রে ৫০০০ পরীক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে বলে শামসুর রহমান ফাউন্ডেশনের পরীক্ষা নিয়ন্ত্রক সফিনা বেগম মুনমুন জানিয়েছেন। প্রথম কেন্দ্র হলো-জিন্দাবাজারস্থ সিলেট সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে।
বর্তমান পরীক্ষা পদ্ধতিতে প্রথম গ্রেডে বৃত্তিপ্রাপ্তকে ১৭৫ নম্বর, দ্বিতীয় গ্রেডে ১৭০ নম্বর ও তৃতীয় গ্রেডে ১৬৫ নম্বর পেতে হবে। পূর্ব নিয়মে যেসকল স্কুল থেকে ৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে তাদের ১ টি কোটা বৃত্তি ও যেসকল স্কুল থেকে ১০ বা তার অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করবে তাদের ২ টি কোটা বৃত্তি প্রদান করা হবে। তবে শর্ত থাকে যে যদি কোনো স্কুল যেকোনো গ্রেডে ২টি বৃত্তিপ্রাপ্ত হয় সে স্কুল কোটা বৃত্তি পাবে না।
৩০ জুলাই ২০১৭ এর মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। প্রাথমিক (৫ম শ্রেণীর) বৃত্তি পরীক্ষার ফরম ফি-১০০/-(একশত টাকা)। জুনিয়র (৮ম শ্রেণীর) বৃত্তি পরীক্ষার ফরম ফি-১৫০/-(একশত পঞ্চাশ টাকা)।
নিদিষ্ট আবেদনপত্র বা নাম, পিতা-মাতার নাম, বিদ্যালয়ের নাম, স্থায়ী ঠিকানা, মোবাইল নম্বর, সাদা কাগজে লিখে আবেদনপত্র সরাসরি শামসুর রহমান ফাউন্ডেশন, মেঘনা-বি/১৮, দাঁড়িয়াপাড়া, সিলেট (ফোন : ০৮২১-৭২৮০৯৭) ঠিকানায় প্রেরণ বা জমা দেয়া যাবে।

শেয়ার করুন