শাবিতে হল বন্ধের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গ্রীষ্মকালীন অবকাশ ও পবিত্র ঈদুল ফিতরের ছুটিকালীন সময়ে আবাসিক হলগুলো বন্ধ রাখার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে হলে অবস্থানরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে অনুষ্ঠিত এ মানববন্ধনে বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এসময় মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের বক্তব্যে হল বন্ধের এ সিদ্ধান্তকে সম্পূর্ণ অযৌক্তিক এবং অগণতান্ত্রিক বলে উল্লেখ করেন। তারা বলেন, অনেকেই চাকরির পরীক্ষা দিচ্ছে, অনেক দরিদ্র শিক্ষার্থী টিউশনি করে চলে, আবার অমুসলিম ও বিদেশি শিক্ষার্থীরাও রয়েছে। কিন্তু হল বন্ধ থাকলে শত শত শিক্ষার্থীর ভোগান্তি পোহাতে হবে। অবিলম্বে হল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান তারা।

প্রসঙ্গত, গত ২১ মে বিভিন্ন আবাসিক হলে নোটিশ দিয়ে আগামী ১ জুন (শুক্রবার) বিকেল থেকে ২০ জুন (বুধবার) পর্যন্ত আবাসিক হল বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানায় হল প্রশাসন। এ সিদ্ধান্তের পর থেকে শিক্ষার্থী প্রতিবাদ জানিয়ে আসছে। কিন্তু প্রশাসন এখানও হল বন্ধের সিদ্ধান্তে অনড় রয়েছে।

শেয়ার করুন