শাবিতে সেলফ অ্যাসেসমেন্ট অফ সিইপি প্রোগ্রাম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর তত্ত্বাবধানে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগে “সেলফ অ্যাসেসমেন্ট অফ সিইপি প্রোগ্রামঃ আউটকাম এন্ড গাইডলাইন” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন সিইপি বিভাগের সেলফ অ্যাসেসমেন্ট কমিটির প্রধান প্রফেসর ড. মোঃ মুস্তাবুর রহমান এবং সঞ্চালনায় ছিলেন প্রফেসর ড. সালাতুল ইসলাম মজুমদার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবির আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে ছিলেন শাবির সেন্টার অফ এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. মোঃ আখতারুল ইসলাম। এ সময় সিইপি বিভাগের সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস বলেন, আমাদের প্রত্যেক বিভাগে আইকিউএসির সংস্কৃতি গড়ে তুলতে হবে। তাহলেই একটি বিভাগের উন্নয়ন সম্ভব। তাছাড়া তিনি ২৫টি বিভাগের পিয়ার রিভিউয়ের কাজ সফলভাবে সম্পন্ন করার জন্য সকলকে ধন্যবাদ জানান।

সিইপি বিভাগ আইকিউএসির কাজকে ত্বরান্বিত করার জন্য চার (৪) বছর মেয়াদি পরিকল্পনা দেন। এ সময় তাঁরা এগারো কোটি সত্তর লক্ষ টাকার বাজেট দেন। সিইপি বিভাগ আইকিউএসিকে প্রাতিষ্ঠানিকীকরণ এবং নিজ বিভাগে আইকিউএসির নীতিমালার আলোকে কোয়ালিটি এডুকেশনের জন্য কোয়ালিটি অ্যাসুরেন্স ইউনিট সেল গঠনের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

অপরদিকে, সকালে আইকিউএসি অফিসে বিশ্ব মা দিবস নিয়ে এবং বিকেলে বাংলাদেশের মহাকাশ জয়ের সাফল্য নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস। এসময় তিনি বলেন, মহাকাশে বাংলাদেশের স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ “জয় বাংলা-জয় বঙ্গবন্ধু” ধারণ করে অবস্থান এর মাধ্যমে দেশকে আন্তর্জাতিক পরিমণ্ডলে সম্মানের জায়গায় আসীন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।

শেয়ার করুন