শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন আনছে শাওমি

সিলেটের সকাল ডেস্ক :: সাশ্রয়ী বাজেটের একটা শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন আনছে চীনা মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান শাওমি। ফোনটির মডেল রেডমি এস২। ডিভাইসটিতে ৩ হাজার ৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি থাকবে, যা দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ দেবে। চীনের সোশ্যাল নেটওয়ার্কিং সাইট উইবোতে এক পোস্টে উন্মুক্তের তারিখ নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

আগামীকাল বৃহস্পতিবার চীনে ফোনটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। এর আগে শাওমি এই ফোনের একটি টিজার প্রকাশ করেছিল, যেখানে ফোনের ওপরে ডান পাশে এমআই লোগোর সাথে ‘এস’ লেখা ছিল। তবে তখন এই ফোনের নাম প্রকাশ হয়নি।

ডিভাইসটি অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি এমআইইউআই অপারেটিং সিস্টেমে চলবে। এতে ৭২০–১৪৪০ পিক্সেল রেজল্যুশনের ৫ দশমিক ৯৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লে রেশিও ১৮:৯। ৩ গিগাবাইট র্যামের এ স্মার্টফোনে ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা থাকবে। ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ডুয়াল ক্যামেরা সেটআপ সংবলিত এ স্মার্টফোনের পেছনে ১২ ও ৫ মেগাপিক্সেলের দুটি সেন্সর রয়েছে। এছাড়া ফ্রন্ট ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেলের সেন্সর। এতে ৩ দশমিক ৫ মিলিমিটার হেডফোন জ্যাক রয়েছে। ফোনটির মূল্য সম্পর্কে কিছু জানা যায়নি। সূত্র: এনডিটিভি ও গেজেটস

শেয়ার করুন