ব্যাটিংটাই ভালো হচ্ছে না সাকিবের

স্পোর্টস রিপোর্টার : চলতি আইপিএলের একাদশ আসরে ব্যাট হাতে জ্বলে উঠতে পারছেন না বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। অন্যদিকে বল হাতে জাদু দেখিয় যাচ্ছেন প্রায় নিয়মিত। তাই সানরাইজার্স হায়দরাবাদ একাদশে তার স্থান নিশ্চিত। প্রতি ম্যাচেই নেমেছেন। কিন্তু ব্যাটিংটাই ভালো হচ্ছে না বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয়ের। আজ প্লে অফের গুরুত্বপূর্ণ ম্যাচেও তিনি আউট হয়েছেন ১২ রানে।

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শিখর ধাওয়ান, কেন উইলিয়ামসনদের বিদায়ে ৩৬ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে হায়দরাবাদ। ওই সময় মনীষ পাণ্ডের সঙ্গী হন সাকিব। কিন্তু জুটিতে ১৪ রান যোগ হতেই ব্র্যাভোর বলে উইকেটকিপার ধোনির অবিশ্বাস্য এক ক্যাচে পরিণত হন তিনি। ১০ বলে ২ চারে ১২ রান করা সাকিবের শুরুটা খারাপ ছিল না।

চলতি আইপিএলে টানা  ১৫ ম্যাচ খেলেছেন সাকিব। এর ১১ ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে করেছেন মোটা ১৮৮ রান। গড় ২০.৮৮। তবে স্ট্রাইক রেটটা দারুণ ১১৮.৯৮। সর্বোচ্চ স্কোর ৩৫। আর বল হাতে ১৫ ম্যাচের ১৪ ইনিংসে নিয়েছেন ১৩ উইকেট। ইকোনমি রেটটাও দারুণ ৭.৯৪। ৩১ বছর বয়সী এই অল-রাউন্ডারকে তবু প্রতি ম্যচেই খেলাচ্ছে হায়দরাবাদ। কারণ তারা জানে প্রয়োজনের সময় সাকিবই সেরা।

 

শেয়ার করুন