বৃটেনে নার্সিংয়ে ডিগ্রী লাভ করলো ওসমানীনগরের মেয়ে খাদিজা

সিলেটের সকাল ডেস্ক :: বৃটেনে নার্সিংয়ে কৃতিত্বের সাথে ডিগ্রী লাভ করেছে বাঙালী মেয়ে খাদিজা উদ্দিন। সম্প্রতি সে লন্ডনের কিংস্টন হসপিটাল থেকে ব্যালেচর অফ সায়েন্স এন্ড অনার্স নাসিং কোর্সে ডিগ্রী অর্জন করেছে। তার এই কৃতিত্বে কিংস্টন হাসপাতাল কতৃপক্ষ তাকে ওই হাসপাতালে চাকরিতে নিয়োগ প্রদান করেছে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

জানা যায়, খাদিজা লন্ডন সিটির সারে এলাকায় জন্ম গ্রহন করলেও তার পৈত্রিক বাড়ি সিলেটের ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নের মোবারকপুর গ্রামে। তার পিতা বৃটেনের বিশিষ্ট ব্যবসায়ী ফজল উদ্দিন ও মাতা গৃহিনী রুফিয়া উদ্দিন। ফজল উদ্দিন ব্যবসার পাশাপাশি ‘আল ইনসান কেয়ার ট্রাস্ট ফান্ড ইউকের’ চেয়ারম্যান, ‘মোবারকপুর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের’ জেনারেল সেক্রেটারীসহ দেশ ও প্রবাসের বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। দুই ভাই দুই বোনের মধ্যে খাদিজা সবার বড়।

মেয়ের এই কৃতিত্ব অর্জনে ফজল উদ্দিন প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, বৃটেনে বাঙালীদের বিভিন্ন কৃতিত্বের দির্ঘ ইতিহাস সমৃদ্ধ রয়েছে। আমার মেয়ে খাদিজার এই সাফল্য সেটা আমাদের একার নয়। বাঙালীরা সেই সাফল্যের অংশীদার বলে আমি মনে করি। আমার মেয়ের উজ্জল ভবিষ্যতের জন্য সকলের কাছে দোয়া কামনা করছি।

শেয়ার করুন