বৃটেনে কাউন্সিলর নির্বাচিত হলেন ওসমানীনগরের সদরুজ্জামান খান

ডেস্ক রিপোর্ট ॥গণতন্ত্রের সূতিকাগার বৃটেনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সিলেটের ওসমানীনগরের খাগদিওর গ্রামের কৃতিসন্তান সদরুজ্জামান খান। বৃটেনের স্থানীয় সরকার নির্বাচনে গুরুত্বপূর্ণ বার্কিং ও ডেগেনহাম চ্যাডওয়েলহিথ এলাকা থেকে বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হন তিনি। লেবার পার্টির মনোনীত প্রার্থী হিসেবে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।
সদরুজ্জামান খান মদন মোহন কলেজ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেন। এরপর আশির দশকে উচ্চ শিক্ষার্থে বৃটেনে পাড়ি জমান। সেখানে তিনি মাস্টার্স ডিগ্রী অর্জন করেন একটি স্বনামধন্য ইউনিভার্সিটি থেকে। এরই মাঝে তিনি সেখানে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে যুক্ত হন। নিজ যোগ্যতায় তিনি সেখানে মূল ধারার রাজনীতিতে জায়গা করে নেন। নানামুখি কর্মকান্ডে এক পর্যায়ে তিনি জনপ্রিয় কমিউনিটি নেতা হিসেবে পরিচিতি পান। এরই ধারাবাহিকতায় লেবার পার্টি থেকে মনোনয়ন পেয়ে জনরায়ে কাউন্সিলর নির্বাচিত হন তিনি।
সদরুজ্জামান খানের পিতা নুরুল হক খান একাত্তরের মুক্তিযুদ্ধে পাক হানাদারদের হাতে শহীদ হন। তার পিতা ছিলেন তৎকালীন ইস্ট পাকিস্তান রাইফেলসের একজন অফিসার। মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি দেশ মাতৃকার টানে মুক্তিবাহিনীতে যোগ দেন। মুক্তিযোদ্ধা পিতার সাত সন্তানের মাঝে সদরুজ্জামান খান দ্বিতীয়।
এক প্রতিক্রিয়ায় সদরুজ্জামান খান বলেন, সারা জীবন মানুষের কল্যাণে কাজ করেছি। আজকের এই অর্জন সেই কাজেরই স্বীকৃতি। তবে এই বিজয় অবশ্যই দায়িত্ববোধ আরো বাড়িয়ে দিলো।

শেয়ার করুন