বিশ্বনাথে নির্মিত হবে এমএইচ মাল্টিপারপার্স সেন্টার

প্রবাস ডেস্ক :: আন্তর্জাতিক চ্যারেটি সংস্থা মুসলিম হেল্প ইউকের উদ্যোগে পূর্ব লন্ডনে এক চ্যারেটি ডিনার পার্টি গত ৮ মে মঙ্গলবার অনুষ্ঠিত হয়। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক প্রবাসী অংশনেন। এসময় সংস্থার সহযোগিতায় এমএইচ মাল্টিপারপার্স সেন্টার নির্মানের পরিকল্পনা তুলে ধরা হয়। এতে জানানো হয় এই সেন্টার নির্মাণের জন্য সিলেটের বিশ্বনাথ উপজেলার সদরের নিকটে ৩শ ডিসিমিল জায়গা ক্রয় করা হয়েছে। তিনতলা বিশিষ্ট ভবন ও জায়গাসহ ৩শ হাজার পাউন্ডের প্রাথমিক ব্যয় ধরা হয়েছে।

এখানে যে সেবা প্রদান করা হবে সেগুলির মধ্যে অন্যতম হচ্ছে এতিমদের থাকা খাওয়া ও শিক্ষার ব্যবস্থা, পঙ্গু-মানসিক ও বৃদ্ধ মানুষকে সেবাদান, প্রসুতি মায়েদের সেবা প্রদান এবং দক্ষ জনশক্তি গড়ে তুলতে ট্রেনিংয়ের ব্যবস্থা এবং কোরআন একাডেমির মাধ্যমে আধুনিক ইসলামিক শিক্ষা দেয়াসহ পর্যায়ে ক্রমে একাদিক সেবা প্রদান করা হবে।

এদিকে চ্যারিটি ডিনারে উক্ত ভবন ও জায়গা ক্রয়ে উপস্থিত ৪৬ জন প্রবাসী প্রত্যোকে ১০০০ পাউন্ড দান করে ফাউন্ডার লাইফ মেম্বার হয়েছেন । তাদের মধ্যে উল্লেখ যোগ্য হলেন চ্যানেল এস এর এম ডি তাজ চৌধুরী, ইমিগ্রেশন জাজ বেলায়েত হোসেন, ডাক্তার ফয়জুর রেজওয়ান, কমিউনিটি নেতা রফিক উল্লাহ, বিশ্বনাথের সাবেক ভাইস চেয়ারম্যান গৌছ খান, ব্যবসায় হাজি মকদ্দুস আলী, কমিউনিটর এক্টিভিস্ট মোহাম্মদ আলী, টিভি প্রেজেন্টার আখলাকুর পান্না, গ্রেটার সিলেট কাউন্সিলের মুহিব উদ্দিন চৌধুরী, প্রেজেন্টার সিদ্দিক আলী, কমিউনিটি নেতা ইস্তাব উদ্দিন, মুহাম্মদ রুহানি, রেজাউর রহমান অলি, ব্যবসায়ী আব্দুর রব, মুহাম্মদ মাসুম উদ্দিন, জান্নাতুল ইসলাম বাবু।

অনুষ্ঠানে মুসলিম হেল্প ইউকের চেয়ারম্যান আব্দুছ ছোবহান বিগত দিনের কার্যক্রম তুলে ধরেন এবং সবার সহযোগিতা কামনা করেন । এনটিভি প্রেজেন্টার আকলাকুর পান্না আকলাক পরিচালনায় হাফিজ ফারহান ছোবহান এর তেলাওয়াতের মাধ্যমে বার্ষিক চ্যারিটি ডিনারে বক্তব্য রাখেন চ্যানেল এস এর এমডি তাজ চৌধুরী, ইমিগ্রেশন জাজ বেলায়েত হোসেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র সিরাজুল ইসলাম, বিশিষ্ট কমিউনিটি নেতা আছকির আলী, ইসলামী চ্যানেল প্রেজেন্টার কারী আহমেদ হোসেন, ডাক্তার ফয়জুর রেজওয়ান, চ্যারিটি সেক্রেটারি ও পুলিশ অফিসার রফিকুল ইসলাম, আইটি কনসাল্টেন্ট আব্দুল কাশেম, তরুণ সংগঠক তাজ উদ্দিন, আশরাফুল হুদা বাবুল, এলাহী এন্টারপ্রাইস ডিরেক্টর আক্তার হোসেন, সাংবাদিক শাহেদ রহমান ও লিচু মিয়া সুহেল সহ অনেকে।
ফাউন্ডরাইজ করেন মাজহারুল উলুম লন্ডন এর খতিব মাওলানা নাজির উদ্দিন ও মাও সৈয়দ নাঈম আহমেদ ।

আরও উপস্থিত ছিলেন কাউন্সিলর আহবাব হোসাইন, জিএস সি আব্দুল গফুর, ইমিগ্র্যাশন এডভাইসর ওয়াহিদ আলী, লন্ডন বিডি নিউজ চেয়ারম্যান আব্দুল বাসিত বাদশা, ওয়ানবাংলানিউজ সম্পাদক জাকির হোসেন কয়েছ, সাংবাদিক আব্দুল বাছিত রফি, ব্যবসায়ী মুহিবুল হক, হেলাল মিয়া, মাওলানা আব্দুল বাসীর, ফজলে আহমেদ চৌধুরী, অ্যাডভোকেট রাশিদ আলী, কমিউনিটি এক্টিভিস্ট আব্দুস সালাম, কামাল উদ্দিন, রুমেন রহমান, সুহেল আমিন, তাহেদ উজ্জামান, আদনান আহমেদ, কাওসার আহমেদ, জুনেদুল হক, তফজজুল আলী সহ কমিউনিটির অনেক পরিচিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন । দোয়া পরিচালনা করেন মাদানিয়া ওয়েলফেয়ার ট্রাস্ট সেক্রেটারি মাওলানা হুসাইন আহমেদ ।

শেয়ার করুন