বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ ওয়াহিদুল আর নেই

সিলেটের সকাল ডেস্ক :: সাবেক সংসদ সদস্য, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক হুইপ আলহাজ্ব সৈয়দ ওয়াহিদুল আলম আর নেই। রোববার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে রাজধানীর ধানমন্ডি সেন্ট্রাল হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাহে রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

সৈয়দ ওয়াহিদুল আলমের পারিবারিক এবং বিএনপি দলীয় সূত্র তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি দীর্ঘদিন বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যা এবং বহু আত্মীয়-স্বজন গুণাগ্রাহী রেখে গেছেন। তার বড় মেয়ে ব্যরিস্টার শাকিলা ফারজানাও বিএনপির রাজনীতির সাথে জড়িত। ছোট মেয়ে আকলিমা ফারজানা লন্ডন প্রবাসী।

চট্টগ্রাম মহানগরীর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ‘রাত সাতটার পর রাজধানীর ধানমন্ডি সেন্ট্রাল হাসপাতালে ওয়াহিদ ভাই মারা গেছেন। তার লাশ চট্টগ্রামে আনার ব্যবস্থা হচ্ছে।’

এদিকে তার মৃত্যুর খবর পেয়ে ততক্ষণাৎ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী তাকে দেখতে যান।

১৯৯১ সালে প্রথম ধানের শীষে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ১৯৯৬, ২০০১ সালে সংসদ সদস্যসহ মোট ৪ বার নির্বাচিত হন। ২০০১-০৬ সাল পর্যন্ত জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করেন। বিএনপির কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনসহ নগর বিএনপির আহবায়কও ছিলেন তিনি। সর্বশেষ বিএনপির কাউন্সিলে তাকে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মনোনিত করা হয়।

সোমবার বিএনপি কার্যালয়ের সামনে ওয়াহিদুল আলমের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এর পর তাকে নিয়ে যাওয়া হচ্ছে চট্টগ্রামে। জানা গেছে, ছোট মেয়ে লন্ডন থেকে ফেরার পর জানাযার সময় ঠিক করা হবে।

শেয়ার করুন