পহেলা রমজানে শাবিতে বিভিন্ন সংগঠনের ইফতার মাহফিল 


দক্ষিণ সুরমায় একটি সংগঠনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছে

শাবি প্রতিনিধি:: পহেলা রমজানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের (শাবি) সেচ্ছাসেবী সংগঠন “কিন”,খেলাধুলা বিষয়ক সংগঠন “স্পোর্টস সাস্ট”,  মিউজিকাল ক্লাব “নোঙ্গর” এবং ভাষা বিষয়ক সংগঠন “স্পিকার্স ক্লাব” এর উদ্যোগে পৃথক পৃথক আয়োজনে, ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শুক্রবার (১৮ মে) পহেলা রমজান উপলক্ষে শাবির অন্যতম সেচ্ছাসেবী সংগঠন “কিন” এর আয়োজনে কিন স্কুলের সকল ছাত্রছাত্রীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারে কিনের স্বেচ্ছাসেবীরা একসাথে ইফতার এর আয়োজন করে। এসময়, কিন সংগঠনের বর্তমান সভাপতি কাজী তৌসিফুল হুদা জানান, ইফতারের আনন্দ সবার সাথে ভাগাভাগি করে, একসাথে ইফতার করতে পেরে বেশ ভালো লাগছে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের খেলাধুলা বিষয়ক সংগঠন “স্পোর্টস সাস্ট” এর উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও  বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অন্যতম ব্যান্ড সংগীত এর মিউজিক্যালল ক্লাব নোঙ্গরের আয়োজনে ড. এম. ওয়াজেদ মিয়া আই আই সি টি ভবনের গ্যালারি রুমে ইফতার মাহফিল আয়োজন করা হয় এবং শাবির ইংরেজি ভাষা বিষয়ক সংগঠন স্পিকার্স ক্লাব এর আয়োজনে শিক্ষা ভবন ডি এর ১০০১ নম্বর রুমে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, গ্রীষ্মকালীন, শব-ই-কদর ও পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে আগামী রবিবার (২০ মে) থেকে ২১শে জুন (বৃহস্পতিবার) পর্যন্ত একমাস ব্যাপী ছুটির ঘোষণা থাকলেও শুক্রবার (১৮ মে) ও শনিবার (১৯ মে) সাপ্তাহিক ছুটি থাকায় শিক্ষার্থীরা আগে ভাগেই বাড়ি ফিরতে শুরু করেছে। এজন্য প্রতিটা ইফতার মাহফিলে শিক্ষার্থীর উপস্থিতি কিছুটা কম ছিলো।

শেয়ার করুন