নাজিবের মালয়েশিয়া ত্যাগে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক :: মালয়েশিয়ার সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী নাজিব রাজাক ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শনিবার দেশটির অভিবাসন কর্মকর্তারা নাজিবকে এই তথ্য জানিয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

শনিবার পরিবার নিয়ে বিদেশ যেতে চেয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী নাজিব। তার এই বিদেশ সফরের আগেই এই নিষেধাজ্ঞা জারি করা হলো। এর আগে গত সপ্তাহে নাজিবের দীর্ঘদিন ধরে ক্ষমতায় থাকা বারিসান ন্যাশনাল জোট বিরোধী জোটের কাছে নির্বাচনে হেরে যায়। নাজিবের বিরুদ্ধে ৭০০ মিলিয়ন ডলার দুর্নীতির অভিযোগ রয়েছে। যদিও তদন্তে তার বিরুদ্ধে কোনও প্রমাণ পাওয়া যায়নি।

বৃহস্পতিবার ৯২ বছরের মাহাথির মোহাম্মদ মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। ১৫ বছর ক্ষমতায় থাকার পর স্বেচ্ছায় অবসর নেওয়া মাহাথির নাজিব রাজাককে ক্ষমতা থেকে উৎখাতের জন্য রাজনীতিতে ফিরে আসেন।

এক টুইটে নাজিব জানিয়েছেন, তাকে অভিবাসন কর্তৃপক্ষ জানিয়েছে যে তিনি ও তার পরিবারের সদস্যরা বিদেশ ভ্রমণে যেতে পারবেন না। কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের কোনও কারণ জানাননি তিনি। তবে কর্তৃপক্ষের সিদ্ধান্ত মেনে নেবেন বলে জানিয়েছেন তিনি।

 

শেয়ার করুন