তামাকজাত পণ্যে কর বৃদ্ধি করার দাবি আত্মার

সিলেটের সকাল রিপোর্ট :: তামাকজাত পণ্যে করা বাড়ানোর দাবি জানিয়েছেন এন্টি টোব্যাকো মিডিয়া এ্যালায়েন্স (আত্মা) সিলেট অঞ্চলের সদস্যরা। সাংবাদিকদের নিয়ে গঠিত তামাক বিরোধী এই জোটের সিলেট আঞ্চলিক সভায় এ দাবি জানান তারা।

বুধবার দুপুরে নগরীর জেল রোডে একটি হলরুমে অনুষ্ঠিত সভায় বক্তারা আগামী বাজেটে তামাক নিরুৎসাহিত করতে কর হার বৃদ্ধির জোর দাবী জানান। তাছাড়া সিলেট নগরীর গুরুত্বপূর্ন স্থাপনায়, অফিস-আদালতে ধুমপান বন্ধে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষন করেন।

আত্মার সদস্য ও দৈনিক মানব কন্ঠের ব্যুরো চীফ মনোয়ার জাহান চৌধুরীর পরিচালনায় ও আত্মার সিলেট অঞ্চলের সমন্বয়কারী মুরাদ বক্্সের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বরাবরে স্বারকলিপি দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া বৃহস্পতিবার দুপুরে সিটি কর্পোরেশনের মেয়রের সাথে আলোচনা সভা এবং পরে জেলা প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাত করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করেন।

সভায় বক্তব্য রাখেন দৈনিক সিলেটের ডাকের চিফ রিপোর্টার সিরাজুল ইসলাম, দৈনিক উত্তর পূর্বের সহ বার্তা সম্পাদক নেহার রঞ্জন পুরকায়স্থ, দৈনিক শুভ প্রতিদিনের বার্তা সম্পাদক সালমান ফরিদ, চিফ রিপোর্টার আমিনুল ইসলাম রুকন, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার আবু বকর সিদ্দিক এবং  শুভ প্রতিদিনের স্টাফ রিপোর্টার আব্দুল আহাদ প্রমুখ।

শেয়ার করুন