১৪১ বাংলাদেশি যাত্রী নিয়ে সৌদি বিমানের জরুরি অবতরণ

সিলেটের সকাল ডেস্ক :: ঢাকার উদ্দেশে মদিনা থেকে ছেড়ে আসা সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট জেদ্দা বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। ফ্লাইটটিতে ১৫১ জন আরোহী ছিল বলে জানা গেছে। এদের ১৪১ জনই বাংলাদেশি।

সব যাত্রীই অক্ষত রয়েছেন জানিয়ে এয়ারলাইন্স কর্তৃপক্ষ বলেছে, যান্ত্রিক ক্রুটির কারণে এয়ারবাস এ৩৩০-২০০ মডেলের প্লেনটি জেদ্দা কিং আব্দুলআজিজ বিমান বন্দরে জরুরি অবতরণ করে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, নোজ গিয়ার জটিলতার কারণে পাইলট বাধ্য হয়ে প্লেনটি জেদ্দা বিমান বন্দরে জরুরি অবতরণ করান। তবে স্থানীয় সময় সোমবার (২১ মে) রাত ১০টায় প্লেনটি অবতরণ করার আনুমতি পাওয়ার আগে রানওয়ে খালি না পাওয়ায় জেদ্দার আকাশে বেশ কয়েকঘণ্টা চক্কর দেয়।

প্লেনটির কিছুটা ক্ষতি হলেও যাত্রীরা নিরাপদ রয়েছেন। জরুরি নির্গমন পথ দিয়ে যাত্রীদের বের করে নিয়ে আসা হয়েছে।

অন্যদিকে প্লেনটি জরুরি অবতরণের পর রানওয়েতে এর ল্যান্ডিং গিয়ারে আগুন ধরে যাওয়ার ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে দেখা যাচ্ছে।

ওই এয়ারলাইন্সের পাইলট স্থানীয় একটি সংবাদমাধ্যমকে জানিযেছেন, বহুবার চেষ্টার পরও পাইলট এয়ারবাস ৩৩০-এর নোজ গিয়ারের সমস্যা সারাতে ব্যর্থ হয়ে প্লেনটি জেদ্দা বিমান বন্দরে জরুরি অবতরণ করান।

হাইড্রোলিক সিস্টেমের (টিসি-ওসিএইচ) সমস্যার কারণে এমনটি হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

জরুরি চিকিৎসক দল বিমান বন্দরে ৭০ যাত্রীকে দেখভাল করেছেন। এছাড়া ৪ জনকে নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রে নেওয়া হয়েছে বলেও জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

শেয়ার করুন