জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টোর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্টের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

সিলেটের সকাল ডেস্ক :: জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো, কানাডার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আকতার হোসেনের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা রোববার বিকেলে চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে চেম্বার কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তব্যে আকতার হোসেন বলেন, জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো কানাডার অন্যতম বৃহত্তম শহর টরন্টোতে বসবাসরত সিলেটীদের স্বার্থ রক্ষায় কাজ করে যাচ্ছে। সিলেটের ঐতিহ্য ও সংস্কৃতিকে লালন করে তা বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে জালালাবাদ এসোসিয়েশন বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে থাকে। যার অংশ হিসেবে আমরা আগামী ২১-২২ জুলাই টরন্টোতে ওয়ার্ল্ড জালালাবাদ কনভেনশন-২০১৮ আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছি। তিনি এতে অংশগ্রহণের জন্য সিলেট চেম্বার নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানান।

এছাড়াও সিলেটে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধিতে জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো কাজ করছে বলে তিনি জানান। তিনি সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, জালালাবাদ এসোসিয়েশন দেশে-বিদেশে সিলেটের সুনাম বৃদ্ধিতে অবদান রাখছে। তিনি ওয়ার্ল্ড জালালাবাদ কনভেনশনের সার্বিক সফলতা কামনা করেন। তিনি বলেন, প্রাকৃতিক সম্পদে পরিপূর্ণ হওয়ায় সিলেটে শিল্প স্থাপনের প্রচুর সম্ভাবনা রয়েছে। প্রবাসী উদ্যোগে সিলেটে রপ্তানীমুখী শিল্প প্রতিষ্ঠান স্থাপিত হলে তা অবশ্যই লাভজনক হবে বলে তিনি মন্তব্য করেন।

এছাড়াও তিনি সিলেটে নির্মিতব্য স্পেশাল ইকোনমিক জোন ও হাইটেক পার্কে বিনিয়োগ করার জন্য কানাডার প্রবাসীদের আহবান জানান। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক মোঃ ওয়াহিদুজ্জামান (ভূট্টো), আমিরুজ্জামান চৌধুরী, চন্দন সাহা, সাবেক পরিচালক ফটিক চন্দ্র সাহা। সভায় জালালবাদ এসোসিয়েশন অব টরন্টো, কানাডার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আকতার হোসেন-কে সিলেট চেম্বারের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক আব্দুর রহমান, আলহাজ্ব মোঃ আতিক হোসেন, প্রাক্তন সহ সভাপতি হাজী মোঃ দিলওয়ার হোসেন, আলতাফ হোসেন, মোস্তাকিম হোসেন প্রমুখ।

শেয়ার করুন