জাবির দ্বৈত ভর্তিতে জরিমানা প্রত্যাহারের দাবিতে সিলেটে শিক্ষার্থীদের মানববন্ধন

সিলেটের সকাল রিপোর্ট :: জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দ্বৈত ভর্তি বাতিলের জরিমানা প্রত্যাহারের দাবিতে টানা তৃতীয়দিনের মানববন্ধন কর্মসূচীর অংশ হিসেবে সিলেটে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার সকাল ১১ টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যানারে তারা মানববন্ধনে অংশ নেন। এসময় ভর্তি বাতিলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবৈধভাবে জরিমানার প্রবর্তন করেছে বলে অভিযোগ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাধারণ শিক্ষার্থীরা।

সিলেট অঞ্চলের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নিয়ে বলেন, জরিমানার টাকা দ্রুত পরিশোধে নির্দিষ্ট তারিখ বেধে দিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিজেদের উদ্দেশ্য হাসিল করতে চাইছে। আমরা বেশীরভাগই মধ্যবিত্ত নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান, হুট করে একসাথে অযৌক্তিক জরিমানার এ টাকা আমাদের পক্ষে পরিশোধ করা সম্ভব নয়। প্রয়োজনে পড়ালেখা ছেড়ে দেয়ার জন্য আমাদের পরিবার থেকে বলা হচ্ছে। আমরা অবিলম্বে অযৌক্তিক এ জরিমানা থেকে মুক্তি চাই।

মানববন্ধনে দ্বৈত ভর্তি বাতিলে জরিমানা প্রত্যাহারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন, সৈকত ভৌমিক, তাজুল ইসলাম, ইকরামুল আলম, তানজিলা, আল আমিন, আবু হুরায়রা, জুবের আহমদ, কামরুল, মাহদী, বিদ্যুৎ, নিঠু, নাবিল, পলাশ প্রমুখ।

মানববন্ধন শেষে নগরীর চৌহাট্টা থেকে মিছিল করে কোর্ট পয়েন্টে গিয়ে প্রতিবাদ সমাবেশ করেন সাধারণ শিক্ষার্থীরা। একই দাবীতে গত শনিবার থেকে সিলেটে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শেয়ার করুন