এলইউর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ম্যাগাজিনের মোড়ক উন্মোচন

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সিই এ্যালামনাই এর আয়োজনে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ম্যাগাজিনের মোড়ক উন্মোচন ও নতুন ওয়েব সাইট উদ্বোধন অনুষ্ঠান বুধবার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে  অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী উপস্থিত ছিলেন। ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ট্রাস্টি বোর্ডের সদস্য সৈয়দ আব্দুল হাই, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোস্তাক আহমেদ, সহযোগী অধ্যাপক ড. এইচ. এম. এ. মাহজুজ, লিডিং ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার মো. আমিনূল হক, সহকারী অধ্যাপক ইঞ্জিনিয়ার আবুল আবরার মাসরুর আহমেদ ও এল ইউ সিই এ্যালামনাই এর প্রেসিডেন্ট মো. সিরাজুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালণা করেন এল ইউ সিই এ্যালামনাই এর সাধারন সম্পাদক সদানন্দ ভট্টাচার্য।

প্রধান অতিতির বক্তব্যে ড. সৈয়দ রাগীব আলী বলেন, লিডিং ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ সুদক্ষ সিভিল ইঞ্জিনিয়ার তৈরী করছে। এটি একটি আধুনিক বিভাগ হিসেবে পরিচালিত হচ্ছে এবং এর আরও সমৃদ্ধির জন্য যা যা করণীয় এর সঠিক পরিকল্পনা লিডিং ইউনিভার্সিটির রয়েছে। এ বিশ্ববিদ্যালয়ের সুনাম দেশ এবং দেশের বাইরে রয়েছে। রাগীব নগরের সুন্দর পরিবেশে লিডিং ইউনিভার্সিটির আরও প্রসার গঠবে এ প্রত্যাশা রেখে তিনি বলেন, আজকের এই তরুণ শিক্ষার্থীরাই তাদের কর্মদক্ষতার মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়কে একটি মডেল ইউনিভার্সিটি হিসেবে গড়ে তুলবে।

বিশেষ অতিথির বক্তব্যে সৈয়দ আব্দুল হাই নিরাপত্তার লক্ষ্যে বিল্ডিং কোডের প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করে বলেন, জনসাধারণের জীবন এবং সম্পদ রক্ষায় বিল্ডিং কোড মেনে সিভিল ইঞ্জিনিয়ারদের ভবনের নকশা এবং কাঠামো তৈরী করতে হবে। বিশ্বের বিভিন্ন দেশে এ বিল্ডিং কোড মানা হয় এবং আমাদেরও তা মেনে বহুতল ভবন নির্মাণ করতে হবে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোস্তাক আহমেদ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভালো ইঞ্জিনিয়ার হতে হলে হাতে কলমে শিখতে হবে। তিনি লিডিং ইউনিভার্সিটির ওয়েব সাইটের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

সভাপতির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এল ইউ সিই এ্যালামনাইদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সহযোগিতা ও পরামর্শ লিডিং ইউনিভার্সিটির উন্নতিকে আরোও ত্বরান্বিত করবে। আজকের এ অনুষ্ঠান সফলভাবে আয়োজন করার জন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক, সিই এ্যালামনাই সদস্য এবং ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন