এওয়ার্ডস এওয়ার্ডস পুরস্কার পেয়েছেন সিলেটের এনাম আলী

সিলেটের সকাল ডেস্ক :: অস্কারখ্যাত ব্রিটিশ কারী এওয়ার্ডস এর প্রতিষ্ঠাতা এনাম আলী এমবিই গ্লোবাল কনফারেন্স নেটওয়ার্কের বিশ্বখ্যাত ‘এওয়ার্ডস এওয়ার্ডস-২০১৮’ পুরস্কারে ভূষিত হয়েছেন।

উদ্ভাবনী ক্ষমতাসম্পন্ন মানুষ হিসেবে ইভেন্ট আয়োজনে ব্রিটিশ সোসাইটিতে দৃষ্টান্ত স্থাপন করায় তাকে এওয়ার্ডস প্রফেশনাল অব দ্যা ইয়ার-এ সম্মানিত করা হয়। সম্প্রতি সেন্ট্রাল লন্ডনের ওয়াডর্ফ হোটেলে অনুষ্ঠিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে তিনি এই পুরস্কার গ্রহণ করেন।

এনাম আলী এমবিই প্রথম ব্রিটিশ বাংলাদেশী যিনি এই সম্মানজনক পুরস্কার পেলেন। তার এই পুরস্কারপ্রাপ্তি বিলেতে বাংলাদেশী কমিউনিটির অগ্রযাত্রায় মাইলফলক হয়ে থাকবে।

সিলেটের কৃতী সন্তান এনাম আলী এমবিই ২০০৫ সালে ব্রিটিশ কারী এওয়ার্ডস প্রতিষ্ঠা করেন যা ইতোমধ্যে আন্তর্জাতিকভাবে পরিচিতি লাভ করেছে। বিবিসিসহ বিভিন্ন ওয়ার্ল্ড মিডিয়া এটিকে কারী শিল্পের অস্কার হিসেবে উল্লেখ করেছে। ব্রিটিশ কারী এওয়ার্ডসে সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনসহ অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ অংশ নিয়েছেন।

পুরস্কার গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় এনাম আলী এমবিই বলেন, ‘এ পুরস্কার শুধু আমার নয়, এ সম্মান পুরো বাঙালি কমিউনিটির। আমি স্বপ্নের কারী ইন্ডাষ্ট্রিকে এমন জায়গায় নিয়ে যেতে চাই, যা কেউ কখনো কল্পনা করে নি।’

শেয়ার করুন