সেফওয়ে হাসপাতালে দুই প্রসূতির মৃত্যু: তথ্য সংগ্রহে সিভিল সার্জন অফিস

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে একই দিনে দুই প্রসূতির মৃত্যুর ঘটনার তথ্য সংগ্রহ করেছে সিভিল সার্জন অফিস। সংগৃহীত তথ্য প্রেরণ করা হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে। সেখান থেকে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

গত শুক্রবার সকালে ৩০ মিনিটের ব্যবধানে সিলেট নগরীর সেফওয়ে হাসপাতালে সিলেটের শাহপরাণ থানাধীন কল্লগ্রামের সাখাওয়াত হোসেনের স্ত্রী আসমা বেগম (২৩) এবং জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের চুনাহাটি গ্রামের ব্যবসায়ী রুবেল হোসেনের স্ত্রী ফয়জুন নাহার চৈতি (২১) মারা যান। চিকিৎসায় অবহেলায় তাদের মৃত্যু হয় বলে তাদের স্বজনরা অভিযোগ করেন।

একই দিনে দু’প্রসূতির মৃত্যুর ঘটনা খতিয়ে দেখতে ওই দিনই কাজ শুরু করে সিভিল সার্জন কার্যালয়। ডেপুটি সিভিল সার্জন আবুল কালাম আজাদের নেতৃত্বে শুক্রবার বিষয়টির প্রাথমিক তদন্ত সম্পন্ন হয়।

সিলেটের ডেপুটি সিভিল সার্জন আবুল কালাম আজাদ জানান, দুই প্রসূতির মৃত্যুর পর সিভিল সার্জন অফিসের চার সদস্যের একটি টিম সরেজমিনে ওই হাসপাতালে যায়। তারা এ সংক্রান্ত তথ্য সংগ্রহ করে শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে প্রেরণ করেছেন। এ বিষয়ে চিকিৎসা কিংবা চিকিৎসকের অবহেলা ছিল কিনা বিষয়টি অধিকতর তদন্ত ছাড়া বলা যাচ্ছে না বলে জানান তিনি।

ডিএমটি হাসপাতাল সংশ্লিষ্ট আবুল কাশেম জানিয়েছেন, এ ঘটনায় হাসপাতাল সংশ্লিষ্টদের অবহেলার বিষয়টি প্রমাণিত হলে তারা সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেবেন।

শেয়ার করুন