সিলেটে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মিছিল সমাবেশ

সিলেটের সকাল ডেস্ক :: সরকারি চাকরীতে কোটা সংরক্ষণ এবং অন্যান্য কোটা সংস্কারের দাবিতে সিলেটে মিছিল ও সমাবেশ করেছে জেলার মুক্তিযোদ্ধা সন্তান ও উত্তরসূরীরা।

বৃহস্পতিবার দুপুরে জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে নগরীতে একটি মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা সংসদে গিয়ে সমাবেশে মিলিত হয়। মিছিল শেষে জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সালাউদ্দিন পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জবরুল হোসেনের পরিচালনায় আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল।

প্রধান অতিথির বক্তব্যে এসময় তিনি বলেন, এদেশ সশস্ত্র যুদ্ধের মাধ্যমে আপামর জনসাধারণের সম্পৃক্ততায় স্বাধীন হয়েছে। দেশটি কারও দানে পাওয়া নয়। দেশে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কোন শক্তিকে মাথাচাড়া দিতে দেওয়া হবে না। রাজাকার, আলবদর, জামায়াত তথা স্বাধীনতা বিরোধী কারও জায়গা বাংলাদেশ হবে না।

কোটা সংস্কার করা যেতে পারে কিন্তু বাতিল নয় জানিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের বিরুদ্ধে কোন কিছু করতে দেয়া হবে না বলে জানান তিনি। এসময় সরকারের কাছে যুদ্ধাপরাধীদের বিচার আরো দ্রুত করার এবং রায় কার্যকরের তিনি দাবি করেন।

সরকারি চাকুরীতে কোটা সংস্কারের নামে দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টির অপপ্রয়াস তথা সরকার বিরোধী আন্দোলন সৃষ্টির অপপ্রয়াসের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা সন্তান ও উত্তরসূরিদের সজাগ থাকার আহ্বান জানান বক্তারা।

সমাবেশে উপস্থিত ছিলেন জেলা কমান্ডের সহ কমান্ডার সুবেদার মেজর রফিক উদ্দিন আহমদ, সদর উপজেলা কমান্ডার মো. এরশাদ আলী, দক্ষিণ সুরমা উপজেলা কমান্ডার মো. কুটি মিয়া, সদর ডেপুটি কমান্ডার মো. নাজিম উদ্দিন, বিশ্বনাথ উপজেলা কমান্ডার মো. ওয়াহিদ আলী, ডেপুটি কমান্ডার রনজিত চক্রধর, মুক্তিযোদ্ধা পান্না লাল রায়, মো. মুজিবুর রহমান, মো. মনির উদ্দিন, মো. আসক আলী, ডেপুটি কমান্ডার মো. আলকাছ আলী, মো. আলতাব আলী, সদর উপজেলার সাংগঠনিক সম্পাদক খুরশিদ আলী, সহকারী কমান্ডার মো. আনোয়ার, সমছু মিয়া, যুব কমান্ডের সহ সভাপতি সাদিকুর রহমান সাদিক, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিমন প্রমুখ।

শেয়ার করুন