শ্রীলংকায় জোট সরকারের ৬ মন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক :: শ্রীলংকায় জোট সরকারের ছয় মন্ত্রী পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার কাছে তারা পদত্যাগ পত্র জমা দিয়ে বলেছেন, জোট সরকারের সাথে কাজ অব্যাহত রাখতে তারা অপারগ। খবর সিনহুয়ার।

পদত্যাগ করা এ ছয় মন্ত্রী শ্রীলংকার ফ্রিডম পার্টির (এসএলএফপি) সদস্য। প্রেসিডেন্ট সিরিসেনা দলটির নেতৃত্বে রয়েছেন।

ক্ষমতাসীন ইউনাটেড ন্যাশনাল পার্টির পাশাপাশি এ জোট সরকারের একটি অংশীদার দল হচ্ছে এসএলএফপি। আর ইউনাইটেড ন্যাশনাল পার্টির নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে।

পদত্যাগ করা দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রী অনুড়া প্রিয়াদর্শনা ইয়াপা সাংবাদিকদের বলেন, এ ছয় মন্ত্রী পদত্যাগের মধ্যদিয়ে এসএলএফপি দলের মোট ১৬ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী তাদের পদ থেকে সরে দাঁড়ালেন।

প্রেসিডেন্ট সিরিসেনা বুধবার সন্ধ্যায় এসএলএফপি’র ১৬ আইনপ্রনেতার সকলের পদত্যাগ পত্র গ্রহণ করেছেন।

পদত্যাগ করা মন্ত্রীদের মধ্যে রয়েছেন ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসিকারা, সামাজিক ক্ষমতায়ন ও কল্যাণ বিষয়ক মন্ত্রী এস.বি. দিসানায়েক, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রী অনুড়া প্রিয়াদর্শনা ইয়াপা, শ্রমমন্ত্রী জন সানাভিরতœ, বিজ্ঞান, প্রযুক্তি ও গবেষণা বিষয়ক মন্ত্রী সুসিল প্রিমাজয়ানথা ও দক্ষতা উন্নয়ন ও কারিগরি প্রশিক্ষণ বিষয়ক মন্ত্রী চন্দিমা উইরাকোদি।

এদিকে প্রেসিডেন্টের দপ্তরের এক কর্মকর্তা সিনহুয়াকে বলেন, এ ১৬ আইনপ্রনেতা সরকারে না থাকলেও প্রেসিডেন্ট সিরিসেনার প্রতি তার সমর্থন অব্যাহত রাখবেন।

শেয়ার করুন