শাবিতে পহেলা বৈশাখ উদযাপিত

শাবি প্রতিনিধি :: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আবহমান বাংলার চির ঐতিহ্যবাহী পহেলা বৈশাখ উদযাপিত হয়েছে।

বাংলা নববর্ষ উদযাপন কমিটি-১৪২৫ এর সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত দিনব্যাপী কর্মসূচির শুরুতেই ঢোল, খোল, করতাল আর বাঁশির বাজনার তালে বহু বর্ণিল ব্যানার, ফেস্টুন, পোস্টার শোভিত বৈশাখী শোভাযাত্রার মধ্য দিয়ে বাংলা নববর্ষকে স্বাগত জানানো হয়।

চিরায়ত বাংলার ঐতিহ্যমন্ডিত হাতি, ময়ূর, বাঘ, প্রজাপতি ইত্যাদির বিরাট প্রতিকৃতি শোভিত বিশাল শোভাযাত্রার পুরোভাগে থেকে ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ নেতৃত্ব দেন।

এতে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, নববর্ষ উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. আখতারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার, প্রফেসর ড. মো. কবির হোসেন, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মস্তাবুর রহমান, প্রক্টর জনাব জহীর উদ্দিন আহমেদ, প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়, প্রক্টর , বিভিন্ন অনুষদের ডিন, হলসমূহের প্রভোস্ট, নববর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব ডেপুটি রেজিস্ট্রার আ.ফ.ম.মিফতাউল হকসহ বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করে। শোভাযাত্রা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে লাইব্রেরি ভবনের সামনে এসে শেষ হয়। প্রত্যেক বিভাগ নিজ নিজ কর্মসূচি নিয়ে এবার কেন্দ্রীয় বর্ষবরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

শোভাযাত্রা শেষে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংক্ষিপ্ত সমাবেশে ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ সকলকে নববর্ষের শুভেচ্ছা জানান এবং মনোজ্ঞ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠান সাফল্যমন্ডিত করার জন্য সংশ্লি¬ষ্ট সকলকে অভিনন্দন জানান। তিনি মৌলবাদ ও জঙ্গীবাদমুক্ত দেশ গড়ার লক্ষ্যে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মো. আখতারুল ইসলাম শোভাযাত্রায় অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানান। অনুষ্ঠান সঞ্চালনা করেন র‌্যালি উদযাপন কমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক স্থপতি শুভজিত চৌধুরী।

পহেলা বৈশাখের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল ক্যাম্পাসে নানান লোকজ আয়োজনের জমজমাট মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

 

শেয়ার করুন