লোগো উন্মোচনের মধ্য দিয়ে ইমজা’র যুগপূর্তি অনুষ্ঠান শুরু

বর্ণাঢ্য শোভাযাত্রা শুক্রবার

ডেস্ক রিপোর্ট:শুরু হলো সিলেটে কর্মরত টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন ইমজা’র যুগপূর্তি অনুষ্ঠান ‘অর্জন’। বৃহস্পতিবার বিকেলে লোগো উন্মোচনের মধ্য দিয়ে তিনব্যাপী এই আয়োজন শুরু হয়। ইমজা কার্যালয়ে লোগো উন্মোচন উপলক্ষে সিলেটে কর্মরত টেলিভিশন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময়ের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী।
এ সময় তিনি বলেন, টেলিভিশন সাংবাদিকরা সবসময় পেশাগত দায়িত্ব পালনে ব্যস্ত থাকেন। তাদের পক্ষে সংগঠনে সময় দেওয়া অনেক দুরুহ। এ অবস্থায় সাফল্যের সাথে ইমজা’র একযুগ পূর্তি অনেক বড় অর্জন। সিলেটে সাংবাদিকদের মধ্যে ঐক্য সৃষ্টি ও পেশাগত মান উন্নয়নে আগামীতে ইমজা আরো গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলেন আশা ব্যক্ত করেন তিনি।
ইমজা সভাপতি আশরাফুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবাশীষ দেবু’র সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন ইমজা’র প্রতিষ্ঠাতা সভাপতি আল আজাদ, সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মনজু, যুগপূর্তি উদযাপন কমিটির আহ্বায়ক আব্দুল আলিম শাহ ও সদস্য সচিব মঞ্জুর আহমদ।
এ সময় আয়োজক সংগঠনের পক্ষ থেকে জানানো হয়- যুগপূর্তি অনুষ্ঠানের তিনদিনব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় দিন শুক্রবার বেলা ৩টায় নগরীর চাঁদনীঘাট থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে। এরপর বেলুন উড়িয়ে যুগপূর্তি অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। বিকেল সাড়ে ৪টায় শহীদ মিনার প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তৃতীয় দিন শনিবার নগরীর একটি রেস্টুরেন্টে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকাল ১০টায় উদ্বোধনী সমাবেশের মাধ্যমে শুরু হবে দিনব্যাপী এ আয়োজন। এরপর সুধী সমাবেশ, সুহৃদ বন্ধন, গুণিজন সম্মাননা, সমাপনী সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় সিলেটের প্রবীণ বাউল শিল্পী আব্দুর রহমানকে বিশেষ সম্মাননা প্রদান হবে। আগামী দুইদিনের আয়োজনে সকলের উপস্থিতি ও সহযোগীতা কামনা করেন আয়োজক সংগঠনের নেতারা।
মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিকদের পক্ষে বক্তব্য রাখেন-দৈনিক উত্তরপূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, যুগভেরীর নির্বাহী সম্পাদক নির্বাহী সম্পাদক অপূর্ব শর্মা, ক্রীড়া লেখক সমিতি সিলেটের সাবেক সভাপতি মান্না চৌধুরী প্রমুখ।
মতবিনিময় পর্ব শেষে অতিথিদের নিয়ে ইমজা নেতৃবৃন্দ যুগপূর্তি অনুষ্ঠান অর্জন’র লোগো উন্মোচন করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুশাসনের জন্য নাগরিক সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহমেদ নুর, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, দৈনিক সংলাপ সম্পাদক ফয়জুর রহমান, কাজির বাজার’র নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, দৈনিক জালালাবাদ’র নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাপাদার, বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান শাহ দিদার আলম নবেল, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস, আব্দুর রশিদ রেনু ও মোহাম্মদ সিরাজুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াহইয়া ফজল, কোষাধ্যক্ষ শাহাবউদ্দিন শিহাব, ইমজা’র দাতা সদস্য ও রিফাত এন্ড কোং’র ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ সিদ্দিকী শুভ, ক্রীড়া লেখক সমিতির আহ্বায়ক আহবাব মোস্তফা খানসহ সিলেটের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, ইমজার বর্তমান কার্যনির্বাহী কমিটি, সাবেক কমিটি ও যুগপূর্তি উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন