লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সেমিনার অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের আয়োজনে ‘বিজনেস এডুকেশন ইন বাংলাদেশ থ্রু মর্ডান টিচিং অ্যান্ড লার্নিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

১১ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের হলরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং কী-নোট স্পীকার হিসেবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কিউএ এর ন্যাশনাল কোর কমিটির সদস্য এবং ঢাকা স্কুল অব ইকোনোমিক্স এর প্রফেসর ড. মোহাম্মদ মাহবুব আলী উপস্থিত ছিলেন।

এতে সভাপতিত্ব করেন লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, পাঠদান আকর্ষণীয় এবং কার্যকর করার লক্ষ্যে শিক্ষণ এবং শেখার আধুনিক সরঞ্জাম ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ। তিনি আরও বলেন, বিশ্বায়নের সাথে সংহতি রেখে শিক্ষার পদ্ধতি পরিবর্তন করা প্রয়োজন। তিনি আজকের এ সেমিনার থেকে শিক্ষণ এবং শেখার বিষয়ে মূল্যবান দিকনির্দেশনায় লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ উপকৃত হবে বলে আশাবাদ ব্যাক্ত করেন। তিনি কী-নোট স্পীকার এবং ব্যবসায় প্রশাসন বিভাগকে এ সেমিনার আয়োজন করার জন্য ধন্যবাদ জ্ঞাপণ করেন।

সেমিনারে কী-নোট স্পীকার প্রফেসর ড. মোহাম্মদ মাহবুব আলী বস্তু ভিত্তিক শিক্ষণ এবং শেখার উপর গুরুত্বারোপ করে বলেন, পাঠদানে শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্বপূর্ণ পরিবেশ থাকতে হবে। তিনি উল্লেখ করেন, গুন হলো একটি অনুশীলন যা চাহিদা এবং সরবরাহের ভিত্তিতে নির্ধারিত হয়। তিনি শিক্ষার্থীদের ক্লাশে উপস্থিত থাকার উপর গুরুত্ব দিয়ে বলেন, ক্লাশে কোন কারনে উপস্থিত থাকতে না পারলে স্টোডেন্ট কাউন্সেলিং এর জন্য নির্ধারিত সময়ে শিক্ষার্থীদেরকে শিক্ষকদের কাছে আসতে হবে এবং মেটেরিয়াল সংগ্রহ করে বোঝে নিতে হবে। তিনি আজকের সেমিনারে আমন্ত্রন জানানোর জন্য লিডিং ইউনিভার্সিটির সবাইকে ধন্যবাদ জানান।

লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মো. শামিমুল ইসলামের সঞ্চালনায় উক্ত সেমিনারে বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির সামাজিক বিজ্ঞাণ অনুষদের ডীন ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস প্রমুখ। উক্ত সেমিনারে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. জহুরুল আলম, সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন