লিডিং ইউনিভার্সিটিতে নববর্ষ ১৪২৫ উদযাপন

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ উদযাপন করেছে। এ উপলক্ষে ১লা বৈশাখ শনিবার লিডিং ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান  ড. সৈয়দ রাগীব আলীর নেতৃত্বে পাঞ্জাবি-শাড়ির সাজে সকাল ১০টায় দক্ষিণ সুরমার রাগীব নগরস্থ স্থায়ী ক্যাম্পাস প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক ঘুরে দ্বিতীয় একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়।

এতে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম, সামাজিক অনুষদের ডীন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. হাবিবুল আহসান, ব্যবসায় প্রশাসন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. জহুরুল আলম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ক্লাবের ক্লাব উপদেষ্টা, ক্লাব সদস্য ও ছাত্র-ছাত্রীবৃন্দ অংশগ্রহন করেন।

শোভাযাত্রা শেষে লিডিং ইউনিভার্সিটি কালচারাল ক্লাবের আয়োজনে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৈশাখী মেলার আয়োজন করা হয়। কালচারাল ক্লাবের উপদেষ্টা চৌধুরী তাবাস্সুম শাকিলা আমন্ত্রিত অতিথিদেরকে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বাগত জানান।

নতুন বছরের আগমন সবার জন্য সুখ ও সমৃদ্ধির বার্তা বয়ে আনুক এবং পুরাতন গ্লানিকে মুছে ফেলে নব উদ্যমে কাজ করার আহবান জানিয়ে অনুষ্ঠানে প্রধান অতিথি ড. সৈয়দ রাগীব আলী বলেন, সবচেয়ে আনন্দের বিষয় হলো আজ আমরা সবাই একসাথে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে শুভ নববর্ষ ১৪২৫ উদযাপন করতে পেরেছি।

তিনি এ সফল আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ সকলকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বাংলা নববর্ষ ১৪২৫ এর শুভেচ্ছা জ্ঞাপণ করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী, বিভিন্ন অনুষদের ডীন মহোদয়, উপদেষ্টা এবং শিক্ষার্থীবৃন্দ।

দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানে বৈশাখী গান, নৃত্য, কবিতা আবৃতি, নাটক, বাংলার ভাটিয়ালী, ভাওয়ালী, রবিন্দ্র সংগীত, নজরুলগীতি পরিবেশনাসহ লিডিং ইউনিভার্সিটির দুটি ব্যান্ড অরফিয়াস এবং ব্যান্ড কমিউনিটি বিভিন্ন ব্যান্ড সংগীত পরিবেশন করে।

শেয়ার করুন