লিডিং ইউনিভার্সিটিতে ট্রেজারার হিসেবে যোগদান করলেন বনমালী ভৌমিক 

সিলেটের সকাল ডেস্ক :: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আইসিটি বিভাগের সাবেক মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বনমালী ভৌমিক লিডিং ইউনিভার্সিটিতে ট্রেজারার হিসেবে গতকাল বৃহস্পতিবার যোগদান করেছেন।

যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ড এর চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী। এতে সভাপতিত্ব করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী। এক অনাড়ম্বর পরিবেশের মধ্য দিয়ে লিডিং ইউনিভার্সিটির পরিবার নবাগত ট্রেজারারকে বরণ করা হয়।

লিডিং ইউনিভার্সিটিতে নব নিযুক্ত ট্রেজারারকে স্বাগত জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে দানবীর ড.সৈয়দ রাগীব আলী বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তাসহ সকলের সহযোগিতায় আজ আমরা স্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারছি। এখন আমরা অপেক্ষিয়মান নতুন প্রোগ্রামগুলো এখানে পরিচালনা করার অনুমতি পাব এবং অতি শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন (কনভোকেশন) অনুষ্ঠিত হবে।

সভাপতির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, আজ আমরা নতুন ট্রেজারারকে পেয়ে গর্বিত। তার যোগ্য নেতৃত্ব এবং টীম ওয়ার্ক এর মাধ্যমে লিডিং ইউনিভার্সিটি দেশের মধ্যে একটি অন্যতম বিশ্ববিদ্যালয় হিসেবে পরিচিতি লাভ করবে।

ইউনিভার্সিটির নতুন ট্রেজারার বনমালী ভৌমিক বলেন, দানবীর ড. সৈয়দ রাগীব আলীর দিকনির্দেশনায় লিডিং ইউনিভার্সিটি আজ বহুদূর এগিয়ে গিয়েছে। তার জন্মস্থান রাগীবনগরের বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস প্রতিষ্ঠিত হয়েছে। তার মত একজন গুণী ও জ্ঞানী ব্যক্তির কারণে দেশের বেসরকারী শিক্ষা ব্যবস্থায় গুনগত পরিবর্তন এসেছে। শুধু শিক্ষা নয়, অন্যান্য সকল সেক্টরে সমান অবদান রেখেছেন সিলেটের এই কৃতি সন্তান। তার প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ বাংলাদেশের মডেল। শুধু সিলেটে নয় দেশের প্রত্যন্ত অঞ্চলেও প্রতিষ্ঠিত হয়েছে রাগীব আলীর বহু শিক্ষা ও সেবামূলক প্রতিষ্ঠান। তিনি বলেন, মানবসম্পদ উন্নয়নে যুগোপযোগী চেষ্টা চালিয়ে যাচ্ছে এই লিডিং ইউনিভার্সিটি। এই বিশ্ববিদ্যালয় শিক্ষা প্রসার ও গবেষনায় অবদান রেখে চলছে। লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার হিসেবে এ বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করার প্রয়াসে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

লিডিং ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্ট্রার (এডমিশন) মো. কাওসার হাওলাদারের উপস্থাপনায় নতুন ট্রেজারারকে স্বাগত জানিয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস, বোর্ড অব ট্রাস্টিজ-এর সচিব মেজর (অব.) শায়েকুল হক চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য সৈয়দ আব্দুল হান্নান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর ড. গাজী আব্দুল্লাহেল বাকী, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. হাবিবুল আহসান, ব্যবসায় প্রশাসন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. জহুরুল আলম, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান, আইকিউএসির পরিচালক মো. রেজাউল করিম, ভারপ্রাপ্ত প্রক্টর মোহাম্মদ নজরুল ইসলাম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন