বিমানের সিলেট -দুবাই ফ্লাইট সরাসরি লন্ডনে সম্প্রসারিত করার দাবি জিএসসি নেতৃবৃন্দের

মো: সাজু আহম্মদ, লন্ডন থেকে :: বিমানের সিলেট-দুবাই ফ্লাইটটি সরাসরি লন্ডনে সম্প্রসারিত করার দাবি জানিয়েছেন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল (জিএসসি) ইউকের নেতৃবৃন্দ। গত মঙ্গলবার সন্ধ্যায় পূর্ব লন্ডন সংগঠনের কেন্দ্রীয় অফিসে আয়োজিত বাংলাদেশের স্বাধীনতার ৪৭তম বছর পূর্তি অনুষ্টানের এ দাবি জানান তারা।

সংগঠনের চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমানের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক ফজলুল করীম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জিএসসির দুই বারের চেয়ারপার্সন ও পেট্রন ডক্টর আবুল হাসনাত এমবিই।

অনুষ্টানে বক্তারা দেশ নিয়ে তাদের আবেগ, অনুভুতি, হতাশা ও ভালোবাসার কথা প্রকাশ করেন। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের দেশ নিয়ে আশা ও হতাশার কথাগুলো সকলের হৃদয় ছুঁয়ে যায়। এসময় তারা বাংলাদেশ বিমানের চালু হওয়া সিলেট দুবাই ফ্লাইটটি অনতিবিলম্বে সম্প্রসারিত করে সরাসরি সিলেট-লন্ডন ফ্লাইট চালু করার দাবি জানান।

অনুষ্ঠানে বৃহত্তর সিলেটের কৃতিসন্তান মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি এম এ জি ওসমানী ও সেকেন্ড ইন কমান্ড কর্নেল এম এ রব কে স্মরণ করা এবং মুক্তিযুদ্ধে প্রবাসীদের অংশগ্রহন, যুদ্ধবিদ্ধস্থ দেশকে পূর্ণগঠন এবং প্রবাস ফান্ডে প্রবাসীদের অর্থনৈতিক অবদানের স্বীকৃতি স্বরূপ প্রথমে বিলেত প্রবাসীদের ভোটাধিকারের স্মার্ট কার্ডের পাইলট প্রজেক্ট চালু করা ও জাতীয় পরিচয়পত্র প্রদান করার জোর দাবী জানানো হয়, একই সাথে নো ভিসা রিকোয়ার ফ্রি বৃদ্ধিতে উদ্ধেগ প্রকাশ করা হয়।সভায় মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বাঙালির শ্রেষ্ট্র সন্তান মুক্তিযোদ্ধা থেকে শুরু করে ডক্টরেট ডিগ্রিধারী শিক্ষক, কবি, ব্যারিস্টার, সাংবাদিক, কমিউনিটি ব্যাক্তিত্ব ও জনসাধারণের মিলন মেলায় পরিণত হয় ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল যুক্তরাজ্য ইউনিটের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম খান, সাবেক ভাইস চেয়ারম্যান ডঃ রোয়াব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ভাইস চেয়ারম্যান এম এ আজিজ, সহ ট্রেজারার মোঃ আব্দুল কালাম, সহ সভাপতি ফয়জুর রহমান (সাউথ ইস্ট রিজিওন), সহ কোষাধ্যক্ষ মোঃ আবুল মিয়া (সাউথ ইস্ট রিজিওনের), সহ কোষাধ্যক্ষ এম, এ, আওয়াল (সাউথ ইস্ট রিজিওন),কেন্দ্রীয় পোটস সেক্রেটারী আব্দুল মালিক কুটি,কেন্দ্রীয় মেম্বারশীপ সেক্রেটারী এম, এ, গফুর, কেন্দ্রীয় প্রচার সম্পাদক সূফি সুহেল আহমেদ, কেন্দ্রীয় মহিলা সম্পাদিকা জোৎস্না ইসলাম, প্রকৌশলী মোঃ সাজু আহম্মদ, মেম্বারশীপ সেক্রেটারী (সাউথ ইস্ট রিজিওন) মোঃ আখলাকুর রহমান, কাজী তাজউদ্দিন আখমল, সৈয়দ রফিকুল হক, ফরহাদ মিয়া, আহবাব মিয়া, বাংলাদেশ টিচার্স এসোশিয়েশনের সাধারন সম্পাদক সিরাজুল বাসিত চৌধূরী কামরান,সাংস্কৃতিক সম্পাদক (সাউথ ইস্ট রিজিওন) সৈয়দা লাভলী চৌধূরী, সামসুল ইসলাম, মোঃ আব্দুল মুকিত, গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্টের সহ সভাপতি ফখরর উদ্দিন আহম্মদ ,শহীদুল ইসলাম চৌধূরী বাচ্চু, জাফর মোঃ মাসুদ, আব্দুস সামাদ, মোঃ জগম্বর আলী, দিলবার আলী, মোঃ ইরফান আলী, মোঃ রাজু, এ, রহমান, রুহুল আমীন,জাকারিয়া হোসেন, নজরুল ইসলাম, তপন, মোঃ ইকবাল,গোয়াইনঘাট ওয়েলফেয়ারের এনামুল হক রুহেল প্রমুখ জিএসসির নের্তৃবৃন্দ বক্তব্য রাখেন এবং সর্বস্তরের কমিউনিটি নের্তর্বৃন্দ উপস্থিত ছিলেন ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন জিএসসি সাউথ ইস্ট রিজিওনের সাংগঠনিক সম্পাদক সৈয়দ জিল্লুল হক । সভায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে ও কেক কেটে স্বাধীনতা দিবস উদযাপন করা হয় ।

শেয়ার করুন