বিএনপির সিলেট বিভাগীয় মহাসমাবেশ আজ

৫০ হাজার মানুষের যোগদানের আশাবাদ করেছেন আলী আহমদ

নিজস্ব প্রতিবেদক :: বিএনপির চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে বিএনপির সিলেট বিভাগীয় মহাসমাবেশ  আজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। বেলা ২টায় নগরীর ঐতিহাসিক রেজিস্টারে মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সমাবেশে বিএনপির কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

এদিকে মহাসমাবেশ সফলের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সিলেট বিএনপি। গত কয়েকদিন সিলেটের বিভাগের বিভিন্ন স্থানে ব্যাপক প্রচার প্রচারণা ও গণসংযোগ করেছে বিএনপি।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ বেশ কিছুদিন থেকেই সিলেটে অবস্থান করে বিভিন্ন প্রচারণা কার্যক্রমে অংশ নিয়েছেন। ব্যাপক গণসংযোগে বিএনপির নেতাকর্মীদের মধ্যেও বিপুল উৎসাহ উদ্দিপনা লক্ষ্য করা গেছে। বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দও সমাবশে সফলে মিছিল, লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মসুচি পালন করেছে।

সমাবেশে ৫০ হাজার মানুষের সমাগম হবে বলে আশা প্রকাশ করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ। তিনি জানান, সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সমাবেশ মঞ্চ, সমাবেশ স্থল প্রস্তুত রয়েছে। সম্পূর্ণ শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হবে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনুমতির জন্য জন্য তারা পুলিশের কাছে যথানিয়মে আবেদন করেছেন। কিন্তু তারা কোন জবাব পাননি।

কোতয়ালী থানা পুলিশের একটি সূত্র জানিয়েছে, আবেদন করলেও বিএনপিকে মহাসমাবেশের অনুমতি দেয়নি।

গতকাল সোমবারও নগরীসহ বিভিন্ন স্থানে গণসংযোগ করেছেন স্থানীয়সহ কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দ। নগরীর বন্দরবাজার, দক্ষিণ সুরমা, জিন্দাবাজারসহ বিভন্ন স্থানে গণসযোগ করেন তারা।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বলেন, ‘বিএনপি শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী। তবে সরকার যাদি শান্তিপূর্ণ আন্দোলনকে ভুল বুঝে তবে তাদের টনক নড়ানোর ব্যবস্থা বিএনপির জানা আছে।’ তিনি বলেন, ‘৪দিন থেকে নগরীতে জনসাধারণের সাথে মিশে মনে হয়েছে, জনগণের অন্তরের মনিকোঠায় স্থান নিয়েছেন বেগম খালেদা জিয়া। বেগম জিয়ার মুক্তির দাবিতে দেশবাসী আজ ঐক্যবদ্ধ। কোন অপশক্তি বেগম জিয়াকে আটকে রাখতে পারবে না।’ তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া সিলেটের প্রতি অত্যন্ত শ্রদ্ধা ও সম্মানবোধ করে থাকনে। সিলেট থেকেই তার মুক্তির আন্দোলন গণআন্দোলনে পরিণত হবে।’

এদিকে, সমাবেশকে সফল করার জন্য সর্বস্থরের দলীয় নেতাকর্মী ও সম্মানিত সিলেটবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ।

গতকাল সোমবার এক যৌথ বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ একথা জানান।

 

শেয়ার করুন