বাউল আব্দুর রহমানকে ইমজা’র বিশেষ সম্মাননা

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটের প্রবীণ বাউলশিল্পী আবদুর রহমানকে বিশেষ সম্মাননা প্রদান করেছে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা)। শনিবার ইমজার যুগপূর্তি অনুষ্ঠান ‘অর্জন-১৮’র ৩য় দিনে বাউল শাহ আবদুল করিমের প্রধানতম এই শিষ্যকে সম্মাননা প্রদান করা হয়।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে সাথে নিয়ে আবদুর রহমানের হাতে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেন ইমজার সভাপতি আশরাফুল কবীর, সাধারণ সম্পাদক দেবাশীষ দেবু, প্রতিষ্ঠাতা সভাপতি আল আজাদ, যুগপূর্তি উদযাপন কমিটির আহ্বায়ক আবদুল আলীম শাহ, সদস্য সচিব মঞ্জুর আহমদ ও সম্মাননা কমিটির আহ্বায়ক আজিজ আহমদ সেলিম।

এর আগে বাউলশিল্পী আবদুর রহমানকে নিয়ে সম্মাননা পত্র পাঠ করেন গোলজার আহমদ।

সকালে নগরীর একটি হোটেলের কনফারেন্স হলে ছন্দ নৃত্যালয়ের নৃত্যের মাধ্যমে যুগপূর্তি অনুষ্ঠানের শেষ দিনের অনুষ্ঠান শুরু হয়। এরপরে মেয়রসহ অন্যান্য অতিথিদের নিয়ে কেক কাটেন ইমজার নেতৃবৃন্দ।

পরে সুধিসমাবেশে বক্তব্য রাখেন সিলেটের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও লেখক-শিক্ষাবিদরা।

সুধিসমাবেশের পর ইমজার ২০১৮ সালের কার্যনির্বাহী কমিটিকে পরিচয় করিয়ে দেয়া হয়। দিনব্যাপি আয়োজনে সকালের সেশনের শেষ দিকে ইমজার দাতা সদস্য, সাবেক সভাপতি-সম্পাদকদের সম্মাননা ও কৃতজ্ঞতা স্মারক প্রদান করা হয়।

দিনব্যাপি আয়োজনে দ্বিতীয় পর্বে সুহৃদবন্ধন, সুধিসমাবেশ, সম্মাননা প্রদান, প্রকাশনার মোড়ক উম্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন