নিজেদের মাঠে ২০২০ সালে পুর্ণাঙ্গ সিরিজ খেলবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক :: ২০২০ সালে নিজ মাঠে পূর্ণাঙ্গ সিরিজ আয়োজনের আশা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তারা।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডজের বিপক্ষে সফলভাবে সিরিজ আয়োজনের পর আশাবাদী হয়ে উঠেছেন দেশটির ক্রিকেট কর্তারা।

এক সময়ের সন্ত্রাসকবলিত বন্দর নগরী করাচিতে চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ আয়োজন করে পিসিবি। এ ছাড়া গত মাসে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল ম্যাচটিও অনুষ্ঠিত হয় এখানে। যা ছিল ২০০৯ সালের পর এ শহরে সবচেয়ে বড় ইভেন্ট। ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দল বহনকারী বাসে জঙ্গি হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়ে পড়ে।

যে কারণে নিজেদের আন্তর্জাতিক ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে বাধ্য হয় পাকিস্তান। তবে গত তিন বছরে দেশের আইন-শৃঙ্খলা পরিস্তিতির উন্নতি হওয়ায় বোর্ড আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনতে ‘পর্যায়ক্রমে পদক্ষেপ’ নিচ্ছে বলে জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি।

নাজাম শেঠি বলেন, আগামী বছর পিএসএলের আরো বেশি ম্যাচ আমরা পাকিস্তানে আয়োজন করবো এবং সে সময় শীর্ষ ক্রিকেটীয় দেশগুলোর প্রায় সব আন্তর্জাতিক খেলোয়াড় পাকিস্তানে খেলবে বলে আশা করছেন তিনি। এরপর ২০২০ সালে তাদের দেশের বোর্ডগুলোকে পাকিস্তানে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জাতীয় দল পাঠাতে রাজি করাতে পারবো।

পিসিবি এখন আরো বড় দলকে সফরে আনতে চায়। আগামী বছর দক্ষিণ আফ্রিকার মতো বড় দলের পাকিস্তান সফরে আশাবাদী পাকিস্তান। ইংল্যান্ড দলকে সফরের আসার আমন্ত্রণও জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী।

শেয়ার করুন