জাফলং সেতু যান চলাচলের জন্য খুলে দেয়া হচ্ছে আজ

গোয়াইনঘাট থেকে নিজস্ব সংবাদদাতা \ যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হচ্ছে গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে পিয়াইন নদীর উপর নির্মিত জাফলং সেতু। আজ শনিবার সকাল ১১টায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ আনুষ্ঠানিকভাবে সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

ব্রীজটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৩২ কোটি টাকা। ব্রীজটির দৈর্ঘ্য ৬০ মিটার এবং প্রস্থ ৮ দশমিক ১০ মিটার। ব্রীজটি নির্মিত হওয়ায় গোয়াইনঘাটের যোগাযোগের ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ব্রীজটি নির্মাণের ফলে পর্যটন কেন্দ্র জাফলংয়ের সাথে সিলেট নগরীর দূরত্ব প্রায় ১৮ কিলোমিটার কমে আসবে।
সংশ্লিষ্টরা জানান, ঠিকাদারি প্রতিষ্ঠান এমএনও (জেভি) প্রকল্পটি বাস্তবায়ন করছে। এলজিইডি’র অর্থায়নে পি.সি গার্ডার টাইপের এ সেতুটি নির্মিত হয়েছে।
সংশ্লিষ্টরা জানান, ২০১৩ সালের নভেম্বরে সেতুটির নির্মাণ কাজ শুরু হয়। টানা চার বছর কাজের পর সম্প্রতি ব্রীজটির নির্মাণ কাজ শেষ হয়। এর মাধ্যমে জাফলংয়ের সাথে সিলেটের পাশাপাশি গোয়াইনঘাটের দূরত্বও কয়েক কিলোমিটার কমে আসবে।
সংশ্লিষ্টরা জানান, ব্রীজটি নির্মিত হওয়ায় জাফলং কোয়ারি থেকে উত্তোলিত পাথর ও বালু রাধানগর-গোয়াইনঘাট হয়ে সালুটিকরে পরিবহনের পথ সুগম হবে। এর মাধ্যমে গোয়াইনঘাট-সালুটিকর রাস্তার উভয় পাশে গড়ে উঠতে পারে নতুন একটি বাণিজ্যিক এলাকা।

শেয়ার করুন