চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক :: চ্যাম্পিয়ন্স লিগ সেমি ফাইনালের প্রথম লেগে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ।

বুধবার আলিয়াঞ্জ অ্যারেনায় চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালের প্রথম লেগে রিয়ালের হয়ে গোল দু’টি করেছেন মার্সেলো ও আসেনসিও। আর বায়ার্নের পক্ষে একমাত্র গোলটি করেছেন জশুয়া কিমিখ।

ঘরের মাঠে এদিন দারুণ দাপট নিয়েই খেলেছে বায়ার্ন। পুরো ম্যাচে তাদের পায়ে বল ছিল ৬০ ভাগ। গোলমুখেও শট বেশি তাদের। ম্যাচের প্রথম ১৫ মিনিটে তো দারুণ চাপেই ছিল অতিথিরা। ম্যাচের ২০ সেকেন্ডের মাথায়ই গোল খেয়ে বসছিল রিয়াল। দানি কারভাহালের ভুলে ডি বক্সের ভেতর বল পেয়েও প্রতিপক্ষের জালে বল পাঠাতে পারেননি থমাস মুলার। অষ্টম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন আরিয়েন রোবেন, বদলি হিসেবে নামেন থিয়াগো আলকান্তারা।

২৮তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। হামেস রদ্রিগেজের থ্রু পাস ডি-বক্সে ধরে জোরালো শটে স্বাগতিকদের ১-০ তে এগিয়ে দেন জার্মান ডিফেন্ডার জসুয়া কিমিচ। ৩৪তম মিনিটে আবার ধাক্কা বায়ার্ন শিবিরে। চোট পেয়ে মাঠ ছাড়েন ডিফেন্ডার জেরোমে বোয়াটেং।

ম্যাচের ৪৪তম মিনিটে সমতায় ফেরে রিয়াল। ডান দিক থেকে কারভাহালের উঁচু করে বাড়ানো বলে রোনালদো বাইসাইকেল কিক নিতে গিয়েও নিলেন না। ফলে বল পান ডি বক্সের বাইরে থাকা মার্সেলো। জোরালো শটে দলকে ১-১ ব্যবধানে সমতা এনে দেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। আর ম্যাচের ৫৭তম মিনিটে লুকাস ভাসকেসের পাস থেকে বল পেয়ে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন বদলি নামা মার্কো আসেনসিও।

৭০ মিনিটে বায়ার্নের জালে বল পাঠিয়েছিলেন রোনালদো। কিন্তু হ্যান্ডবলের কারণে সে গোল বাতিল হয়। চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের বিপক্ষে এই নিয়ে টানা পাঁচ ম্যাচ হারল বায়ার্ন। আগামী মঙ্গলবার রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হবে ফিরতি পর্ব।

শেয়ার করুন