ক্লিয়ার মেন অনূর্ধ্ব-১৭ ফুটবল : সিলেট বিভাগের সেরা দল সিরাজউদ্দিন আহমেদ একাডেমি

স্পোর্টস ডেস্ক :: সম্প্রতি বিশ্বের এক নম্বর মেনস শ্যাম্পু ব্র্যান্ড ক্লিয়ার মেন দেশব্যাপী আয়োজন করেছে বাংলাদেশের সবচেয়ে বড় স্কুল ফুটবল টুর্নামেন্ট  “ক্লিয়ার মেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্ট। এ আয়োজনে সহযোগী হিসেবে আছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

সারাদেশে স্কুল ছাত্রদের জন্য শুরু হওয়া এই ফুটবল টুর্নামেন্টে সিলেট বিভাগ থেকে ন্যাশনাল রাউন্ডে উত্তীর্ণ হয়েছে দুই স্কুল। স্কুলগুলো হলো সিরাজউদ্দিন আহমেদ একাডেমি ও প্রগতি উচ্চ বিদ্যালয়। শনিবার (১৪ এপ্রিল)  খুলনার এমসি কলেজ মাঠে এই দুই স্কুলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় ট্রাইব্রেকারে সিরাজউদ্দিন আাহমেদ একাডেমি ৫-৪ গোলে প্রগতি উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে বিভাগের সেরা দল হওয়ার গৌরব অর্জন করে। উল্লেখ্য, চ্যাম্পিয়ন ও রানার্স আপ এই দুই দলই ঢাকায় ন্যাশনাল রাউন্ডে খেলবে।

৩২টি স্কুলের অংশগ্রহণের মাধ্যমে গত ১০ এপ্রিল এ টুর্নামেন্টের সিলেট বিভাগের খেলা শুরু হয়। স্কুল পর্যায়ে ফুটবলের উন্নয়নের জন্য বিশ্বের এক নম্বর মেনÕস শেম্পু ব্র্যান্ড ক্লিয়ার মেন বাংলাদেশ এই টুর্নামেন্ট আয়োজন করেছে। সারাদেশ থেকে প্রায় ২৭০ স্কুলের ফুটবল দল এখানে নিবন্ধন করেছে। প্রথম পর্বে প্রতিটি বিভাগ থেকে সেরা দুই দল করে মোট ১৬টি স্কুল দলকে  নির্বাচন করা হবে ঢাকায় ফাইনাল রাউন্ডে খেলার জন্য। এছাড়া এখান থেকে সেরা ২৬ জন খেলোয়াড় বাছাই করবে বাফুফে। পরবর্তীতে এই ২৬ জন ফুটবলারকে বিশেষ প্রশিক্ষণ দিবে বাফুফে।

 

শেয়ার করুন