এনটিভি ইউরোপের সাথে জিএসসির মতবিনিময়

লন্ডন সংবাদদাতা :: গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দের সাথে এনটিভি ইউরোপ কর্তৃপক্ষের এক মতবিনিময় সভা স্থানীয় সময় শুক্রবার বেলা ৬ টায় এনটিভি ইউরোপের লন্ডন স্টুডিওতে অনুষ্টিত হয়।

জিএসসির চেয়ারম্যান ব্যারিস্টার আতাউর রহমানের নের্তৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল এই মতবিনিময় সভায় অংশ নেন। মতবিনিময়ে এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসেইন, ডাইরেক্টর মোস্তফা সারোয়ার বাবু ও নিউজ অপারেশন ইনচার্জ এন্ড হেড অব কমিউনিকেশন আতাউল্লাহ ফারুকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় পরস্পরের সহযোগিতা কামনা করা হয়। এছাড়া প্রবাসীদের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশ গড়ার প্রত্যয়ে শিক্ষা, স্বাস্থ্য,‌ শিল্প, বাণিজ্য‌, সামাজিক উন্নয়ন ও পুঁজি বিনিয়োগে প্রবাসী সিলেটবাসীর গৌরবোজ্জল ভূমিকা, অবদান, প্রবাসীদের স্বার্থ সংরক্ষণ ও ন্যায় সঙ্গত দাবী দাওয়ার কর্মসূচী নিয়ে আলোচনা করা হয়।

একই সাথে নতুন করে সংগঠনের প্রতিটি রিজিওনে মাতৃভাষা স্কুল চালু করা, যুব সমাজকে ড্রাগ ও নাইফ ক্রাইম তথা সামাজিক অবক্ষয় থেকে রক্ষা করার লক্ষে প্রশিক্ষনের ব্যবস্থার মাধ্যমে বেকার যুবক ও মহিলাদেরকে কর্মক্ষম করে গড়ে তোলার ব্যবস্থা করা, বর্ণ বৈষম্য ও ইসলাম বিদ্ধেষের প্রচারনার বিরুদ্ধে প্রবাসীদের ঐক্যবদ্ধ করে সচেতনতা সৃষ্টি করা।

প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র প্রদানের দাবী সহ বিমানের সিলেট-দুবাই ফ্লাইটটি সম্প্রসারন করে সিলেট-দুবাই-লন্ডন ফ্লাইট চালু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সরকারের কাছে দাবী জানানোর কথাগুলো তুলে ধরা হয় ।এছাড়া প্রবাসীদের ন্যায়সঙ্গত দাবি দাওয়া বাস্তবায়নে এবং জিএসসির কর্মসূচীতে এনটিভির সযোগিতা কামনা করা হয় ।

মতবিনিময় সভায় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- জিএসসির ভাইস চেয়ারম্যান মির্জা আসহাব বেগ, আরজু মিয়া এমবিই, এম এ আজিজ, যুগ্ম সম্পাদক ফজলুল করীম চৌধুরী, যুগ্ম কোষাধ্যক্ষ মোঃ আব্দুল কালাম, ক্রীড়া সম্পাদক আব্দুল মালিক কুটি, প্রচার সম্পাদক সুফী সুহেল আহমেদ প্রমুখ।

শেয়ার করুন