ইউরোপা লিগের কোয়ার্টারে জয় পেয়েছে অ্যাতলেতিকো ও আর্সেনাল

স্পোর্টস ডেস্ক :: ইউরোপা লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জিতেছে স্বাগতিক দলের প্রত্যেকে। অ্যারন রামসি ও আলেক্সান্দ্রে ল্যাকাজেত্তের জোড়া গোলে আর্সেনাল ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে সিএসকেএ মস্কোকে। আরেক ফেভারিট অ্যাতলেতিকো মাদ্রিদ ২-০ গোলে হারায় স্পোর্তিং লিসবনকে।

বৃহস্পতিবার এমিরেটস স্টেডিয়ামে অফসাইডের কারণে একটি গোল বাতিল হওয়ার দুই মিনিট পর আর্সেনাল এগিয়ে যায়। ৯ মিনিটে ১০ গজ দূর থেকে নেওয়া শটে লক্ষ্যভেদ করেন রামসি।

সিএসকেএ শোধ দেয় একটি গোল। আলেক্সান্দার গোলোভিন দুর্দান্ত ফ্রি কিক থেকে ১৫ মিনিটে সমতা ফেরান। মেসুত ওজিল ৭ মিনিট পর জর্জিও স্কেনিকোভের ফাউলের শিকার হলে ল্যাকাজেত্তে পেনাল্টি থেকে আবার এগিয়ে নেন আর্সেনালকে।

ওজিলের পাস থেকে ২৮ মিনিটে আর্সেনাল ৩-১ করে রামসির চমৎকার অ্যাক্রোবেটিক ফ্লিকে। ল্যাকাজেত্তেকে দিয়ে ৩৫ মিনিটে দলের চতুর্থ গোল করান ওজিল।

ওয়ান্দা মেত্রোপলিতানোতে মাত্র ২৫ সেকেন্ড লেগেছে অ্যাতলেতিকোর এগিয়ে যেতে। ম্যাচ শুরুর বাঁশি বাজতে না বাজতেই দিয়েগো কস্তার বানিয়ে দেওয়া বলে গোল করেন কোকে। বিরতির পাঁচ মিনিট আগে আন্তোয়ান গ্রিজমান ব্যবধান দ্বিগুণ করেন।

লাৎসিও জিতেছে ঘরের মাঠে ৪-২ গোলে। রোমে তাদের কাছে হেরেছে সলজবার্গ। টিমো ওয়ার্নারের একমাত্র গোলে আরবি লিপজিগ ১-০ গোলে ঘরের মাঠে হারিয়েছে মার্শেইকে।

শেয়ার করুন