আহমেদ নূরের সম্পাদনায় আসছে নতুন দৈনিক ‘সিলেট মিরর’

সিলেটের সকাল ডেস্ক :: সাংবাদিক আহমেদ নূর সম্পাদিত একটি নতুন দৈনিক পত্রিকা অচিরেই প্রকাশিত হচ্ছে।

‘সিলেট মিরর’ নামের এ পত্রিকাটির ডিক্লারেশন প্রক্রিয়া ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। ‘মুক্ত চিন্তার দৈনিক’ স্লোগানে সিলেট মিরর আগামী মাসেই পাঠকের হাতে পৌঁছাতে সার্বিক প্রস্তুতি চলছে।

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে নতুনের সমন্বয়ে আত্মপ্রত্যয়ী উদ্যমী সংবাদকর্মীর সম্মিলিত একটি প্রয়াস হবে দৈনিক ‘সিলেট মিরর’। বাজারে অনেক দৈনিক পত্রিকার মধ্যে ‘সিলেট মিরর’ হবে আলাদা। অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক সমাজের আকাক্সক্ষা বুকে নিয়ে অন্য সবার চেয়ে যে-পত্রিকাটি এগিয়ে থাকার চেষ্টা করবে। সিলেটে নিজস্ব ছাপাখানা থেকেই পত্রিকাটি প্রকাশিত হবে। এ লক্ষে চলতি মাসেই সিলেটে আধুনিক প্রযুক্তি সম্পন্ন উন্নতমানের ছাপা মেশিন স্থাপনের কাজ চলছে।

নতুন এ পত্রিকার সম্পাদকীয় নীতি সম্পর্কে সম্পাদক আহমেদ নূর বলেন, ‘সিলেট মিরর’-এর নীতি হবে স্বাধীনতা সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের চেতনা লালন, তার প্রকাশ ও বাস্তবায়নে সক্রিয়তা এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে আপসহীন থেকে পেশাদারিত্বের সঠিক প্রয়োগ। আমরা চাই এরকম একটি সংবাদপত্র, যা কোনো ব্যক্তি বা গোষ্ঠীর ইচ্ছাপূরণ করবে না। মানবকল্যাণমুখী যা কিছু আছে তা পাঠকের হয়ে পাঠকের সামনে তুলে ধরাই হবে ‘সিলেট মিরর’-এর প্রতিদিনের কাজ, প্রতিদিনের চেষ্টা। এক্ষেত্রে পাঠকই আমাদের সমস্ত আয়োজনের মূল কেন্দ্র।

তিনি বলেন, ‘সিলেট মিরর’ মানুষের জানার ও কথা বলার অধিকারকে নিশ্চিত করতে চায়। পত্রিকাটি হবে সকল বয়সের সকল মানুষের পারিবারিক কাগজ।

প্রকাশিতব্য দৈনিক সিলেট মিরর সম্পাদক আহমেদ নূর তিন দশকেরও বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত। বর্তমানে তিনি জাতীয় দৈনিক কালের কণ্ঠ-এর সিলেট ব্যুরোপ্রধান এবং বিবিসি বাংলার সিলেটস্থ স্ট্রিংগার হিসেবে কর্মরত।

এর আগে তিনি দৈনিক প্রথম আলো ও ভোরের কাগজ পত্রিকায় সিলেট ব্যুরোপ্রধান ছিলেন। ২০০৬ সালে তাঁর সম্পাদনায় ‘সিলেট প্রতিদিন’ নামে একটি দৈনিক পত্রিকা প্রকাশিত হয়েছিল। ওয়ান-ইলেভেন সরকারের সময় অযাচিত হস্তক্ষেপে পত্রিকাটির প্রকাশনা বন্ধ হয়।

নিরবচ্ছিন্ন সাংবাদিকতা পেশার পাশাপাশি আহমেদ নূর ঐতিহ্যবাহী সিলেট প্রেসক্লাবে পর পর দুইবার নির্বাচিত সাধারণ সম্পাদক ও দুইবার সভাপতির দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন