অর্থের পেছনে না ছুটে কাজ শেখার পেছনে ছুটবেন: সিলেটে বিচারপতি খিজির আহমেদ

সিলেটের সকাল ডেস্ক :: বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি খিজির আহমেদ চৌধুরী বলেছেন, আইন পেশায় যোগ দিয়ে অর্থের পেছনে না ছুটে কাজ শেখার পেছনে ছুটবেন। আইন পেশায় অর্থের বিষয়টি অনিশ্চিত হলেও এটি খুবই মহৎপেশা। আমরা যারা আইন পেশায় আছি, তাদেরকে এ পেশার সম্মান রক্ষায় সচেষ্ট থাকতে হবে। সমাজের কল্যাণে ও সুষ্ঠু সমাজ গঠনে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে। আইনী সহায়তা পাওয়ার জন্য আমাদের কাছে অনেক গরীব মানুষ আসেন। তাদেরকে যথাসম্ভব সাহায্য করতে হবে।

বৃহস্পতিবার  বিকেলে সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, এডভোকেট মুরাদুজ্জামান চৌধুরী, এডভোকেট সামছুল ইসলাম চৌধুরী ও এডভোকেট মো. অহিদ আলীর আইনপেশায় ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সমিতির ২ নম্বর বার হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেট জেলা আইনজীবী সমিতি সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ লালা’র সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্দুছ ছাত্তার ও এডভোকেট এন.আই.এম. মাছুম চৌধুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ ড. মো. গোলাম মর্তুজা মজুমদার, সিলেট মহানগর দায়রা জজ মো. মফিজুর রহমান ভূঞা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র মহাগ্রন্থ আল-কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির সিনিয়র এডভোকেট মুফতি মাওলানা মো. আব্দুর রহমান চৌধুরী। বিচারপতি খিজির আহমেদ চৌধুরীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সমিতির লাইব্রেরি সম্পাদক এডভোকেট মোছা. রাহিমা খানম রীমা।

সুবর্ণজয়ন্তী পালনকারী চারজন সিনিয়র আইনজীবীদের গোল্ডমেডেল পরিয়ে দেন বিচারপতি খিজির আহমেদ চৌধুরী। তাদের উদ্দেশ্যে শ্রদ্ধাস্মারক পাঠ করেন সাধারণ সম্পাদক এডভোকেট মো. আব্দুল কুদ্দুছ। সমিতির মেম্বার্স বেনিভলেন্ট ফান্ডের মঞ্জুরীর দুই লক্ষ টাকা করে প্রত্যেকের হাতে তুলে দেন সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. আব্দুল কুদ্দুছ। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এডভোকেট বাবু অশোক পুরকায়স্থ, এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এডভোকেট এ.কে.এম. শমিউল আলম, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এডভোকেট এমাদ উল্ল্যাহ শহিদুল ইসলাম শাহীন, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এডভোকেট দেওয়ান গোলাম রব্বানী চৌধুরী, জি.পি. এডভোকেট খাদেমুল মিল্লাত মো. জালাল, পাবলিক প্রসিকিউটর এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ প্রমুখ।

শেয়ার করুন