‘অবিলম্বে কামরুলের ওপর হামলাকারীদের গ্রেপ্তার করুন’

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট প্রেসক্লাবের সদস্য, সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য ও দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার কামরুল ইসলামের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

ক্লাব সভাপতি ইকরামুল কবির ও সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ এক যুক্ত বিবৃতিতে বলেন, অপরাধীদের বিরুদ্ধে অনুসন্ধানী সংবাদ প্রকাশ করায় সাংবাদিক কামরুলের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনা সিলেটের দীর্ঘদিনের মুক্ত সাংবাদিকতার ঐতিহ্যের মূলে কুটারাঘাত করেছে।

তারা বলেন, সাম্প্রতিককালে সিলেটে ছিনতাইসহ অপরাধ কর্মকান্ড আশংকাজনক হারে বেড়েছে, যা নিয়ন্ত্রণে ব্যর্থতার পরিচয় দিচ্ছে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী। অপরাধ নিয়ন্ত্রণে পুলিশের এমন ব্যর্থতার প্রেক্ষাপটে সাধারণ মানুষের ভরসার স্থল স্বাধীন গণমাধ্যম। একজন গণমাধ্যম কর্মী হিসেবে বেপররোয়া ছিনতাই ও দূর্বৃত্তপনার বিরুদ্ধে ধারাবাহিক সংবাদ প্রকাশ করেন সাংবাদিক কামরুল ইমলাম। আর এতেই তাঁর ওপর ক্ষিপ্ত হয়ে হামলা চালিয়েছে সংঘবদ্ধ অপরাধীচক্র।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের ওপর হামলা করে অপরাধীচক্র মূলত: তাদের শক্তির জানান দিচ্ছে, যা খুবই দূঃখজনক। সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, অবিলম্বে কামরুলের ওপর হামলাকারী দুর্বৃত্তদের চিহ্নিত করে তাদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা না করলে সাংবাদিক সমাজ ও সাধারণ মানুষের মধ্যে নিরাপত্তাহীনতা দেখা দেবে, যা সুশাসন ও সামাজিক স্থিতিশীলতাকে ফেলবে হুমকির মুখে ।

শেয়ার করুন