সিলেট আঞ্চলিক এসএমই পণ্য মেলা শনিবার

সিলেটের সকাল রিপোর্টঃসিলেট আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০১৮ শনিবার থেকে শুরু হচ্ছে। রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে সপ্তাহব্যাপী এই পণ্য মেলা চলবে ১৬ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।
বৃহস্পতিবার সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে জেলা প্রশাসক নুমেরী জামানের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী সাংবাদিকদের এসব তথ্য জানান।
সংবাদ সম্মেলনে জানানো হয়, পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণের লক্ষ্যে সিলেট জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলার আয়োজন করা হয়েছে। আঞ্চলিক পর্যায়ে মেলা আয়োজনের মাধ্যমে এসএমই পণ্যের ব্যাপক পরিচিতির পাশাপাশি উৎপাদক ক্রেতা ও বিক্রেতার মধ্যে পারস্পরিক সংযোগ স্থাপন এসএমই পণ্যের বাজার সম্প্রসারণ এবং শিল্পায়নের বিকাশের সাথে সাথে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়ে থাকে। এছাড়া ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং বাজার সম্প্রসারণ করাই এসএমই পণ্য মেলার মূল্য উদ্দেশ্য।
মেলায় মোট ৫০টি স্টল থাকবে। আগ্রহী উদ্যোক্তাদের মেলায় স্টল বরাদ্দের জন্য আবেদন আহবান করা হয়েছে। সিলেট অঞ্চল থেকে ১৯টি আবেদন জমা পড়েছে এবং সব আবেদন গৃহীত হয়েছে। মেলায় এসএমই ফাউন্ডেশন (হেল্প ডেস্ক) ১টি, ব্যাংক ও ননব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ২টি, রক্তদান কেন্দ্র ১টি, ক্রেতা-বিক্রেতা মিটিং বুথ ১টি এবং মিডিয়া সেন্টার ১টি থাকবে। অবশিষ্ট স্টলগুলো অন্যান্য অঞ্চলের ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের আবেদনের প্রেক্ষিতে বরাদ্দ দেওয়া হয়েছে।

শেয়ার করুন