‘আমার ভিতরে কোন প্রতিহিংসা নাই, সবার জন্য ভালোবাসা‘

সিলেটে পৌঁছলেন জাফর ইকবাল

সিলেটের সকাল রিপোর্ট :: চিকিৎসার পর সম্পূর্ণ সুস্থ হয়ে সিলেট ফিরলেন জনপ্রিয় লেখক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবাল। বুধবার বেলা ১২টা ৪৫ মিনিটের সময় তিনি বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

এসময় তাকে স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ ও কোষাধক্ষ্য ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। এছাড়া তার সাথে ঢাকা থেকে আসেন তার স্ত্রী অধ্যাপক অধ্যাপক ইয়াসমিন হক ও এ দম্পতির মেয়ে ইয়েশিম ইকবাল। বিমানবন্দর থেকে কড়া নিরাপত্তায় তিনি সরাসরি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাবেন। সেখানে বিকেল চারটায় মুক্তমঞ্চে সংবর্ধনায় যোগ দেবেন তিনি।

এদিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদদের সাথে কথা বলে ড. জাফর ইকবাল। এসম তিনি বলেন, ‘আমাকে যেখানে আঘাত করা হয়েছিল, সেটা যদি দুই ইঞ্চি নিচে নামতো, তাহলে রগ কেটে যেত কিংবা বড় কিছু ঘটে যেত। আমি যেহেতু মৃত্যুর কাছাকাছি চলে আসছি, তাই আমার ভিতরে কোন প্রতিহিংসা নাই, সবার জন্য ভালোবাসা।’

এর আগে সকালে জাফর ইকবালের চিকিৎসার সঙ্গে সম্পৃক্ত সামরিকবাহিনীর কর্মকর্তারা তাকে সিএমএইচে বিদায় জানান। তাকে আগামী সাত দিনের জন্য সম্পূর্ণ বিশ্রামের পরামর্শ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ৩ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুল নামের এক দুষ্কৃতিকারী। হামলায় তিনি মারাত্মকভাবে আহত হলে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে নেয়া হয়।

পরে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ওইদিনই ঢাকা সিএমইচে হেলিকপ্টার যোগে স্থানান্তর করা হয়। সেখানে তার চিকিৎসার জন্য একটি বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয় এবং তার চিকিৎসা কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হয়।

শেয়ার করুন